‘খালেদা জিয়া মুক্তির পর জনগণের কাছে ভোট চাইবেন’

মওদুদ অাহমদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ অাহমদ বলেছেন, রোববার বেগম খালেদা জিয়া মুক্ত হবেন অাশা প্রকাশ করছি। তার মুক্তির পর কারো অাপত্তি না শুনে জনসভা করে ধানের শীষে ভোট চাইবেন বেগম খালেদা জিয়া। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়া মুক্তি পরিষদ অায়োজিত এক প্রতিবাদী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, বিএনপি প্রমাণ করবে শান্তিপূর্ণ অান্দোলনের মাধ্যমে একটি নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচন অাদায় করে নেয়া যায়। নিবার্চন কমিশনার যদি মিছিল সমাবেশের সুযোগ না করে দেয় তাহলে বুঝবো, আগামী নিবার্চনে আওয়ামী লীগের পক্ষ হয়ে তারা কাজ করছে।

তিনি বলেন, নিবার্চন কমিশনের দায়িত্ব ৫ বছর হলেও নির্বাচনের আচারণ দেখে মনে হয় তফসিল ঘোষণার পরে তাদের দায়িত্ব শেষ হয়ে যায়। কিন্তু নির্বাচন কমিশন বলে না, আওয়ামী লীগ যদি নৌকা প্রতীকের ভোট চাইতে পারে তাহলে বিএনপিও ধানের শীষে ভোট চাইতে পারবে। এতে প্রমাণ হয় নিবার্চন কমিশন তার দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে।

প্রতিবাদী সমাবেশে উপস্থিত ছিলেন, খালেদা জিয়া মুক্তি পরিষদের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বেপারী, বিএনপির নিবার্হী কমিটির সদস্য শিরিন সুলতানা প্রমুখ।

মানবকণ্ঠ/এসইউএম/এসএস