মামলার ভয়েই খালেদা জিয়া লন্ডনে: কাদের

ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মামলা থেকে বাঁচার জন্য খালেদা জিয়া আদালতে ১৫০ বার সময় চেয়েছেন। এই মামলা থেকে বাঁচার জন্য তিনি সেখানেই (লন্ডন) থেকে যান কি না এ নিয়ে সন্দেহ হচ্ছে। ওয়ান-ইলেভেনের সময় আমাদের নেত্রী মামলা উপেক্ষা করে সাহস করে দেশে চলে এসেছেন। খালেদা জিয়াও সেই সাহস দেখান কি না সেটিই এখন দেখার বিষয়।

সোমবার সচিবালয়ে নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির সঙ্গে এক বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, একজন মামলার ভয়ে বিদেশে বসে আছেন অনেক দিন, অনেক বছর তো হয়ে গেল। তিনি (খালেদা জিয়া) মামলার ভয়েই সেই টেমস নদীর পাড়ে গেলেন।

কাদের আরো বলেন, যে মুহূর্তে দলের শীর্ষ নেত্রীর দেশে থাকা দরকার। আমরা অবাক হচ্ছি, সবাইকে রেখে তিনি দীর্ঘদিনের জন্য বিদেশ চলে গেলেন।

তিনি বলেন, ফেইসুবক, টুইটারে জনশ্রুতি হচ্ছে, খালেদা জিয়া এতো সময় নিয়ে গেলেন কেন? তিনি মামলার ভয়ে আবার ফিরে আসবেন কি? মামলায় ১৫০ বার সময় চাওয়ায় জনমনে এ প্রশ্ন শাখা-প্রশাখায় বিস্তার হচ্ছে। আমাদেরও দেখতে হবে তিনি ফিরে আসবেন কি না?

একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে ইসি রোববার যে রোডম্যাপ দিয়েছে সেটি আওয়ামী লীগের রোডম্যাপ- বিএনপি মহাসচিবের এমন মন্তব্যের জবাবে কাদের বলেন, রোডম্যাপ নিয়ে এখনই কোনো মন্তব্য করবো না। রোডম্যাপ বাস্তবায়নের অগ্রগতি দেখে কথা বলবো।

উল্লেখ্য, শনিবার সন্ধ্যার পর লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন খালেদা জিয়া। তাকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদায় জানানোর পর সাংবাদিকদের বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমরা পরিষ্কার বলতে চাই, তিনি (খালেদা জিয়া) চিকিৎসার জন্য যাচ্ছেন। চিকিৎসাই একমাত্র উদ্দেশ্য। সেখানে যেহেতু আমাদের সিনিয়র ভাইস চেয়ারম্যান আছেন এবং তিনি আমাদের নেত্রীর সন্তান। সেখানে আলাপ-আলোচনা হবে এ নিয়ে জল্পনা-কল্পনার কিছু নেই।

মানবকণ্ঠ/এসএস

Leave a Reply

Your email address will not be published.