মান্নার পাসপোর্ট ৩ মাসের জন্য ফেরতের নির্দেশ

মান্নার পাসপোর্ট ৩ মাসের জন্য ফেরতের নির্দেশ

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে আবারো ৩ মাসের জন্য পাসপোর্ট ফেরত দিতে নির্দেশ দিয়েছে সর্বোচ্চ আদালত। পাসপোর্ট চেয়ে মান্নার আবেদনে শুনানি করেন বৃহস্পতিবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ৬ বিচারপতির আপিল বেঞ্চ। আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ইদ্রিসুর রহমান, সঙ্গে ছিলেন আইনজীবী শাহদীন মালিক। রাষ্ট্র পক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

আইনজীবী শাহদীন মালিক পরে সাংবাদিকদের বলেন, মাহমুদুর রহমান মান্নার যখন জামিন হয়, তখন একটা আদেশ ছিল যে, তার পাসপোর্ট আদালতে জমা রাখতে হবে।

চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার প্রয়োজন হলে পাসপোর্ট চেয়ে আবেদন করেন মান্না। গত বছরের ২৪ আগস্ট আপিল বিভাগ তাকে ৩ মাসের জন্য পাসপোর্ট ফেরত দেয়ার নির্দেশ দেন। এখন আবার চিকিৎসা করাতে উনি বিদেশ যাবেন। তাই পাসপোর্ট চেয়ে আবেদন করেছেন। সর্বোচ্চ আদালত ৩ মাসের জন্য তাকে পাসপোর্ট ফেরত দিতে বলেছে।

রাষ্ট্রদ্রোহ ও উসকানির ২ মামলায় জামিনের শর্ত হিসেবে আপিল বিভাগের নির্দেশে পাসপোর্ট জমা রেখেছেন মান্না। তার আবেদনের ওপর শুনানি করে ঢাকার মুখ্য মহানগর হাকিমকে মান্নার পাসপোর্ট ফেরত দিতে নির্দেশ দিয়েছে আপিল বিভাগ। আর মান্নাকে বলা হয়েছে, চিকিৎসা শেষে বিদেশ থেকে ফেরার ১ সপ্তাহের মধ্যে পাসপোর্ট জমা দিতে।

মানবকণ্ঠ/এসএস