'কানেকটিং রুরাল কমিউনিটি উইথ ই-কমার্স'

মানিকগঞ্জ মাইক্রোসফট-ইয়াংবাংলা টেকহাবে প্রিয়শপের কর্মশালা

মানিকগঞ্জ মাইক্রোসফট-ইয়াংবাংলা টেকহাবে প্রিয়শপের কর্মশালামাইক্রোসফট-ইয়াং বাংলা টেকহাব এবং প্রিয়শপের যৌথ উদ্যোগে ২৩শে ফেব্রুয়ারি ‘কানেকটিং রুরাল কমিউনিটি উইথ ই-কমার্স’ শীর্ষক দিনব্যাপী কর্মশালা আয়োজন করেছে মানিকগঞ্জ টেকহাব। একই সাথে প্রত্যন্ত অঞ্চলের উদ্যোক্তাগণের তৈরিকৃত পণ্যগুলো বিক্রয়ের প্লাটফর্ম হিসেবে মানিকগঞ্জ টেকহাবে কার্যক্রম শুরু করেছে শীর্ষস্থানীয় ই-কমার্স সাইট প্রিয়শপ ডটকম। PriyoShop.com এর সকল পণ্য এবং বিক্রয়োত্তর সেবা মিলবে এই টেক হাবে।

গ্রামীণ ই-বাণিজ্যকে প্রসার এবং ডিজিটাল সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে যৌথ উদ্যোগে কাজ শুরু করেছে প্রিয়শপ ডটকম এবং মাইক্রোসফট-ইয়াং বাংলা টেকহাব। প্রিয়শপ ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা আশিকুল আলম খাঁন বলেন, “টেকহাবের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের ঐতিহ্যবাহী পণ্যগুলোকে নিয়ে ‘মেইড ইন বাংলাদেশ’কে প্রমোট করতে চাই এবং সমগ্র বাংলাদেশে পণ্য ও সেবার সহজলভ্যতা নিশ্চিত করতে চাই।”

মানিকগঞ্জ মাইক্রোসফট-ইয়াংবাংলা টেকহাবে প্রিয়শপের কর্মশালা

মাইক্রোসফট ইয়াং বাংলা টেক হাবের চীফ অপারেশন সুলতানা রাজিয়া বলেন, “প্রতিটি টেক হাবকে বিজনেস সেন্টারে রূপান্তর করা হবে। ৬৪ জেলায় পর্যায়ক্রমে এই সেবা চালু করা হবে। সহযোগী শীর্ষস্থানীয় ই-কমার্স সাইট প্রিয়শপ ডটকমের মাধ্যমে সারা বাংলাদেশে ৬৪০০ তরুণ উদ্যোক্তার কর্মসংস্থান সৃষ্টির সুযোগ তৈরি হচ্ছে।”

প্রিয়শপের মূল উদ্দেশ্য হল গ্রামীণ জনগণের ডিজিটাল টাচ পয়েন্ট হিসেবে কাজ করা যা গ্রামীণ জনগণের বিখ্যাত সব ব্র্যান্ড পণ্যের চাহিদা পূরণসহ গুনগত ও মানসম্মত পণ্য পৌঁছে দিবে। টেকহাবের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের উদ্যোক্তাগণ তাদের এলাকার তৈরি ঐতিহ্যবাহী পণ্যগুলো বিক্রি করতে পারবে এবং একই সাথে প্রত্যন্ত অঞ্চলের মানুষ ঘরে বসে ই-কমার্স প্লাটফর্মের পণ্য ডেলিভারি নিতে পারবে।

মানবকণ্ঠ/আরএ