মানববন্ধন থেকে দুই শতাধিক নেতাকর্মী আটক : বিএনপি

কারাবন্দী বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা দাবিতে পূর্বঘোষিত মানববন্ধন কর্মসূচি থেকে দুই শতাধিক নেতাকর্মীকে পুলিশ আটক করেছে বলে দাবি করেছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। সোমবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

রিজভী বলেন, ‘সরকার সারাদেশে বিএনপিকে মানববন্ধনের অনুমতি দিলেও নেতাকর্মীদের আটক করার জন্য ওঁৎ পেতে ছিল। জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করতে আসা যাওয়ার পথে পুলিশ বাহিনী বিনা উসকানিতে ঢাকাসহ সারা দেশে বিএনপি ও অঙ্গ সংগঠনের প্রায় দুই শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়। বিএনপির নির্বাহী কমিটির সহ-জলবায়ুবিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, নির্বাহী কমিটির সদস্য আব্দুল মতিনকে প্রেস ক্লাবের সামনে থেকে আটক করা হয়।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ-দফতর সম্পাদক মুনির হোসেন, তাইফুল ইসলাম টিপু, যুবদলের কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দীন মামুন, মৎস্যজীবী দলের কেন্দ্রীয় নেতা আরিফুর রহমান তুষার প্রমুখ।

এদিকে সকাল ১১টায় এ কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও মানববন্ধন ঘিরে সকাল থেকে বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনে জড়ো হন। তাদের অবস্থান একদিকে প্রেসক্লাব থেকে সুপ্রিম কোর্টের সামনের কদম ফোয়ারা, অন্যদিকে পল্টন মোড় পর্যন্ত গিয়ে ঠেকেছে। এতে করে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। প্রভাব পড়েছে অন্যান্য সড়কেও। দেখা দেয় যানজট। আগামী বুধবার মহানগর নাট্যমঞ্চ/ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে প্রতীকী অনশন করবে বিএনপি। সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালিত হবে।

মানবকণ্ঠ/এফএইচ

Leave a Reply

Your email address will not be published.