মানবকণ্ঠ সম্পাদকের মৃত্যুতে বিভিন্ন জেলায় শোক সভা

দৈনিক মানবকণ্ঠ পত্রিকার ভারপাপ্ত সম্পাদক আবু বকর চৌধুরীর অকাল মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন দেশের বিভিন্ন জেলায় কর্মরত সাংবাদিকরা। মঙ্গলবার সকাল থেকে বিভিন্ন জেলায় এসব কর্মসূচি পালিত হয়।

মঙ্গলবার দুপুরে গোপালগঞ্জ রিপোটার্স ফোরাম কার্যালয়ে মানবকণ্ঠের জেলা প্রতিনিধি রাজীব আহম্মেদ রাজুর সভাপতিত্বে শোক সভা অনুষ্ঠিত হয়। এ সময় দৈনিক যুগকথা সম্পাদক মোজাম্মেল হোসেন মুন্না, কালের কণ্ঠের প্রসূণ মন্ডল, যায়যায়দিনের এস এম নজরুল ইসলাম, ভোরের ডাকের সৈয়দ আকবর হোসেন, ভোরের কাগজের সলিল বিশ্বাস মিঠু, ডেইলি সানের মুন্সী মো. হুসাইন, এসএ টিভির বাদল সাহা প্রমুখ বক্তব্য রাখেন।

মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক আবু বকর চৌধুরীর কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তারা বলেন, তিনি ছিলেন পেশাদার সাংবাদিদের মধ্যে অন্যতম স্বচ্ছ ব্যক্তিত্ব ও উজ্জল নক্ষত্র। তার আদর্শ বুকে ধারণ করে আগামী দিনের সাংবাদিকতা এগিয়ে যাবে।

এদিকে, মানবকণ্ঠ সম্পাদকের অকাল মৃত্যুতে রিপোটার্স ফোরাম গোপালগঞ্জ, গোপালগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন শোক জানিয়েছেন ।

লালমনিরহাট জেলার বিভিন্ন সাংবাদিক সংগঠন দৈনিক মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক ও খ্যাতিমান সাংবাদিক আবু বকর চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। সংগঠনের নেতারা বলেন, সাংবাদিক আবু বকর চৌধুরীর সংবাদ মাধ্যম জগতে অপরিসীম অবদান রয়েছে। আমরা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবার, পরিজন, শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

প্রথিতযশা সাংবাদিক ও দৈনিক মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক আবু বকর চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ইসলামী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ইবিসাস)। মঙ্গলবার দুপুরে পৃথক শোক বার্তায় তারা এ শোক জানান।

জানা যায়, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা শোক প্রকাশ করেন। এছাড়া ইবি সাংবাদিক সমিতির সভাপতি আবদুল্লাহ আল ফারুক ও সাধারণ সম্পাদক ইমরান শুভ্র শোক প্রকাশ করেন।

শোক বার্তায় ইবি উপাচার্য বলেন, ‘বাংলাদেশের প্রগতিশীল সাংবাদিকতার জগতের এক অবিস্মরণীয় নাম আবু বকর চৌধুরী। তার মৃত্যু বাংলাদেশের সাংবাদিকতার ভ‚বনে এক অসামান্য ক্ষতির সৃষ্টি করল। আমি তার আত্মার শান্তি কামনা করি।’

মানবকণ্ঠ/এফএইচ