‘মাদক-জঙ্গিবাদ ও সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান’

‘আর নয় হানা-হানি, আর নয় খুনা-খুনি, সবাই মিলে একটি সুন্দর বাংলাদেশ গড়ি।’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজধানীর ডেমরায় সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদক বিরোধী আলোচনা সভা হয়েছে। শনিবার ডেমরার কোনাপাড়ায় মদিনাতুল উলূম দৃষ্টি প্রতিবন্ধী হাফিজীয়া মাদরাসার উদ্যোগে ‘সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদকবিরোধী আলোচনা এবং দৃষ্টি প্রতিবন্ধীদের কোরআন শিক্ষা প্রদর্শনী-ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল। এছাড়াও উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব মাসুদুর রহমান বাবুল, প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা দ্বীন মোহাম্মদ খান দিলু, আলহাজ্ব হযরত মাওলানা আনোয়ারুল হক, মাওলানা ক্বারী হাসান বিন সিদ্দিকী, মুফতী ফয়সাল আহমাদ যাকারিয়া, শিক্ষাবিদ গোলাম মোর্শেদ অরুণ, ছাত্রনেতা এনামুল ইসলাম এনাম, হাফেজ মা. জাহাঙ্গীর আলম প্রমুখ।

যতই শক্তিশালী হোক না কেন মাদক ব্যবসায়ী, জঙ্গি ও সন্ত্রাসীদের হাত-পা গুঁড়িয়ে দেয়ার হুঁশিয়ারি দিয়েছেন আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল। তিনি বলেন, সমাজে অপরাধীর সংখ্যা খুবই কম। জনগণ পুলিশকে মাদক ব্যবসায়ী, জঙ্গিবাদ ও সন্ত্রাসীদের সম্পর্কে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করলে তারা সমাজে কোনো স্থান পাবে না।

ইভটিজিং, সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধ ও মাদকের বিষাক্ত ছোবল থেকে যুব সমাজকে রক্ষা করাসহ সমাজ থেকে সব অপরাধ দূর করার উদ্দেশে সবাইকে ঐক্যবদ্ধ কাজ করার আহ্বান জানান উপস্থিত দৃষ্টি প্রতিবন্ধীরা।

দৃষ্টি প্রতিবন্ধীদের প্রতি সহনশীল হওয়ার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, দৃষ্টি প্রতিবন্ধীদের প্রতি আমাদের সবাইকে সহনশীল হতে হবে। সমাজে কাজ করারও সুযোগ করে দিতে হবে। এ লক্ষ্যে সরকারের পাশাপাশি সমাজে প্রতিষ্ঠিত ব্যক্তিদের এগিয়ে আসতে হবে।