মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ওবায়দুল কাদের

গুরুতর অসুস্থ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্সটি সিঙ্গাপুরে পৌঁছেছে। সোমবার বাংলাদেশ সময় রাত ৮টার দিকে এয়ার অ্যাম্বুলেন্সটি সিঙ্গাপুরের সেলেটর নামের একটি প্রাইভেট বিমানবন্দরে অবতরণ করে। সেখান থেকে সরাসরি মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তাকে নেয়া হয়।

এর আগে দুপুরে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করতে একটি চার্টার্ড বিমানে করে বাংলাদেশে আসেন ভারতের কার্ডিয়াক সার্জন দেবী শেঠি। তার পরামর্শেই ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয় বলে জানান বিএসএমএমইউ উপাচার্য কনক কান্তি বড়ুয়া। সোমবার বেলা ৪টার দিকে রাজধানীর হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এয়ার অ্যাম্বুলেন্সটি রওনা হয়। সিঙ্গাপুর যেতে সময় লাগবে প্রায় ৪ ঘণ্টা। ওবায়দুল কাদেরের সঙ্গে রয়েছেন তার স্ত্রী ইসরাতুন্নেসা কাদের ও বিএসএমএমইউ’র নিউরোলজিস্ট অধ্যাপক ডা. আবু নাসের রিজভী।

রোববার সকালে বুকে ব্যথা অনুভূত হলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদককে নেয়া হয় বিএসএমএমইউ-তে। পরে তাৎক্ষণিকভাবে পরীক্ষায় তার হার্টে ৩টি ব্লক ধরা পড়ে। তখন তাকে ভেন্টিলেশনে (কৃত্রিম শ্বাস-প্রশ্বাসের ব্যবস্থা) রাখা হয়।

মানবকণ্ঠ/এফএইচ