ভোটকেন্দ্রে গোলাগুলি, কনস্টেবল গুলিবিদ্ধ

উপজেলা নির্বাচনে তৃতীয় ধাপে দক্ষিণ চট্টগ্রামের চন্দনাইশে একটি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ শুরুর পর গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় ফরহাদ হোসেন নামে এক পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। রোববার সকাল সাড়ে ৯টার দিকে চন্দনাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ পুলিশ কনস্টেবল ফরহাদ হোসেনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) পাঠানো হয়েছে।

চন্দনাইশ থানার ওসি কেশব চক্রবর্তী জানান, পূর্ব চন্দনাইশ এলাকার ওই কেন্দ্র দখলে নিতে দুর্বৃত্তদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এতে ওই পুলিশ কনস্টেবল আহত হন। তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দক্ষিণ চট্টগ্রামের চার উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। উপজেলাগুলো হচ্ছে- বোয়ালখালী, পটিয়া, চন্দনাইশ ও বাঁশখালী। এসব উপজেলায় নয় লাখ ৩২ হাজার ৬৬৫ জন ভোটার ভোট দেবেন। এ লক্ষে প্রস্তুত করা হয়েছে ৩৬৮টি ভোটকেন্দ্রের দুই হাজার ৪৯৭টি কক্ষ।

প্রসঙ্গত, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ২৫ জেলার ১১৭টিতে আজ ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। ভোটগ্রহণ উপলক্ষে সংশ্লিষ্ট উপজেলাগুলোতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। যান চলাচলের ওপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। মাঠে নেমেছে পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স।

মানবকণ্ঠ/এএম