ভারতে গাইবেন সিঁথি সাহা

কণ্ঠশিল্পী সিঁথি সাহা ভারতের কলকাতায় অবস্থিত যাদপুর বিশ্ববিদ্যালয়ে সংগীত পরিবেশন করতে যাচ্ছেন। আগামী ২৩ নভেম্বর বিশ্ববিদ্যালয়টিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ঢাকা কলকাতা মৈত্রী সম্মেলন’। বিষয়টি নিশ্চিত করেছেন ‘ঢাকা কলকাতা মৈত্রী সমিতি’র সাধারণ সম্পাদক মো. আরিফ ইকবাল। ‘তরঙ্গ অব ক্যালিফোর্নিয়া সহযোগিতায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ে এই সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২৩ নভেম্বর বিকেলে বিশ্ববিদ্যালয়টির গান্ধী ভবনে গাইবেন সিঁথি সাহা।

সিঁথি সাহা বলেন, ‘দেশের বাইরে কোন বিশ্ববিদ্যালয়ে সংগীত পরিবেশন করতে যাওয়া আমার প্রথম। যেহেতু বাংলাদেশের সংষ্কৃতিকে উপস্থাপন করতে আমাকে সেখানে নিমন্ত্রণ জানানো হয়েছে তাই যেসব গানে বাংলাদেশের সংস্কৃতি তুলে ধরা যায় সেসব গানই পরিবেশন করার চেষ্টা থাকবে আমার। আবার আমার নিজের কিছু গান, শ্রোতা দর্শকের অনুরোধের গানও গাইতে পারি। অনুষ্ঠানের আয়োজকদের প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা যে তারা আমাকে এই অনুষ্ঠানে নিমন্ত্রণ জানিয়েছেন। একজন বাংলাদেশি সংগীতশিল্পী হিসেবে আমি ভীষণ গর্ববোধ করছি।’

মো. আরিফ ইকবাল জানান, বাংলাদেশ থেকে শুধু সিঁথি সাহাই এই নিমন্ত্রণ পেয়েছেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সংগীত পরিবেশন করার। জীবনে প্রথম যে গানের সুর করেছেন সেই গানেই কণ্ঠ দিয়ে সিঁথি অর্জন করেছেন আধুনিক গানের শ্রেষ্ঠ সংগীতশিল্পীর পুরস্কার।

মানবকণ্ঠ/এফএইচ