ভারতীয় ক্রিকেটার ও অভিনেত্রীর প্রেম-ব্রেকআপ

বলিউড আর ক্রিকেট এ দুটি জিনিসই ভারতবাসীর সবচেয়ে পছন্দের জায়গা। এই দুইয়ের প্রতি ভারতীয়দের উন্মাদনার বৈজ্ঞানিক কারণ কোনো গবেষক আজ অবধি আবিষ্কার করতে পারেনি! তারা বলিউড আর ক্রিকেটে এমনভাবে বুঁদ হয়ে থাকে যে এর সামনে হার মানে বাকি সব। মজার বিষয় হলো, এই বলিউড আর ক্রিকেটের মধ্যে আছে অদ্ভুত এক যোগসূত্রতা। দুটো একেবারে ভিন্ন দুই জগৎ হলেও প্রায় সময়ই এই দুই জগতেই উঠে আসে একই খবরের শিরোনামে।

ক্রিকেটারের সঙ্গে চুটিয়ে প্রেম করেছেন মিডিয়া জগতের নায়িকারা এমন উদাহরণ আছে অসংখ্য। প্রেমিক-প্রেমিকা থেকে দম্পতিও হয়েছেন অনেক জুটি। তার সর্বশেষ উদাহরণ কোহলি-আনুশকা। অসংখ্য ক্রিকেটার ও নায়িকাদের প্রেম যেমন পরিণয়ে রুপ নিয়েছে ঠিক তেমনই অনেকের আবার ব্রেকআপও হয়েছে। আজ থাকছে তেমনই কয়েকটি জুটির কথা…

১.জহির খান-ইশা শর্বানি:
গত বছরই ‘চক দে’ খ্যাত সাগরিকা ঘাটগের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন জহির। তার আগে অভিনেত্রী ইশা শর্বানির সঙ্গে জাহিরের প্রেমের কথা শোনা গিয়েছিল। দীর্ঘ আট বছরের সম্পর্ক ছিল তাদের। পরে সেই সম্পর্কে ছেদ পড়ে।

২. ধোনি-রাই লক্ষী:
শোনা গিয়েছে, সাক্ষীর সঙ্গে দেখা হওয়ার আগে দক্ষিণী অভিনেত্রী রাই লক্ষীর সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন ‘ক্যাপ্টেন কুল’। তবে সেই সম্পর্ক বেশি দিন টেকেনি।

৩. যুবরাজ সিং-কিম শর্মা:
বলিউড তারকাদের সঙ্গে যুবরাজের মুখরোচক প্রেমের গল্পও বেশ চর্চিত বিষয়। ২০১৬ সালের নভেম্বরে অভিনেত্রী হেজেল কিচের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন যুবরাজ। হেজেলের আগে অভিনেত্রী কিম শর্মার সঙ্গে দীর্ঘ দিনের সম্পর্ক ছিল যুবরাজের। দীর্ঘদিন প্রেম করার পর সেই সম্পর্কের ইতি ঘটে।

৪. রবি শাস্ত্রী-অমৃতা সিং:
রবি শাস্ত্রী এবং অমৃতা সিংহের প্রেম ছিল এক সময়ের আলোচিত বিষয়। খেলার মাঠে রবি শাস্ত্রীর জনপ্রিয়তা যেমন ছিল তুঙ্গে, তেমনি অমৃতার সঙ্গে তার প্রেমও ছিল পেজ-থ্রির হিট লিস্টে। নিজেদের সম্পর্ক নিয়ে বেশ খোলামেলাই ছিলেন রবি-অমৃতা। কিন্তু পরে তাদের বিচ্ছেদ হয়ে যায়।

৫. অজয় জাদেজা-মাধুরী দীক্ষিত:
একটি ম্যাগাজিনের ফটোশুটের সময় মাধুরীর সঙ্গে আলাপ হয় অজয় জাদেজার। গুজব রটে, মাধুরী-অজয় নাকি ডেট করছেন। তবে, সেই সম্পর্ক নাকি খুব অল্প সময়ের জন্যই ছিল।

৬. রোহিত শর্মা-সোফিয়া হায়াত:
বলিউড অভিনেত্রী সোফিয়া হায়াতের সঙ্গে দীর্ঘদিন ডেট করেছেন ভারতীয় দলের উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মা। কিন্তু, ২০১২ সালে টুইটারে সোফিয়া জানান যে, তাদের সম্পর্কে ইতি ঘটেছে। পরে, ২০১৫ সালে রীতিকা সাজেদকে বিয়ে করেন রোহিত।

৭. ভিভ রিচার্ডস-নীনা গুপ্তা :
ভিভের সঙ্গে সম্পর্ক নিয়ে কোনও দিনই রাখঢাক করেননি অভিনেত্রী নীনা গুপ্তা। ভিভের সন্তানের মাও হয়েছেন তিনি। কিন্তু পরে দু’জনেই নিজেদের আলাদা পথ বেছে নেন।

৮. মুহাম্মদ আজহারউদ্দিন-সঙ্গীতা বিজলানি:
বলিউড সুন্দরী সঙ্গীতা বিজলানিকে বিয়ে করার জন্য প্রথম স্ত্রীর সঙ্গে সম্পর্ক ছেদ করেন ভারতের প্রাক্তন অধিনায়ক মুহাম্মদ আজহারউদ্দিন। ১৪ বছরের সম্পর্কের পর ২০১০-এ তাদের বিচ্ছেদ হয় তাদের।

৯. হার্দিক পাণ্ডিয়া-লিসা শর্মা:
সোশ্যাল মিডিয়ায় ফলাও করে নিজেদের রিলেশনশিপ স্ট্যাটাস দিয়েছিলেন হার্দিক। শোনা গিয়েছিল, কলকাতার মডেল লিসা শর্মার সঙ্গে নাকি দীর্ঘ এক বছর ধরে ডেট করছেন তিনি। এক সঙ্গে বাইরে ছুটি কাটাতেও গিয়েছেন। কিন্তু পরে জানা যায়, সেই সম্পর্ক থেকে নাকি বেরিয়ে এসেছেন হার্দিক। পরে সুইডিশ কন্যা এলি আব্রামের সঙ্গেও চুটিয়ে প্রেম করেছেন হার্দিক।

মানকণ্ঠ/এফএইচ