ব্রাহ্মণবাড়িয়ার অপহৃত শিশু ঝালকাঠিতে উদ্ধার, আটক ১

ব্রাহ্মণবাড়িয়া থেকে অপহৃত এক শিশুকে পাচারকালে ঝালকাঠি থেকে উদ্ধার করেছে পুলিশ। সোমবার দুপুর ১২টার দিকে জেলার নলছিটি উপজেলার রায়াপুর বটতলা এলাকার ঝালকাঠি-বরিশাল মহাসড়ক থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এ সময় অপহরণের সঙ্গে জড়িত সন্দেহে হাসান ওরফে হোসেন (২৫) নামের এক যুবককে আটক করেছে পুলিশ।

আটককৃত হাসান ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার কচুয়া গ্রামের আব্দুল খালেক মিয়ার ছেলে। উদ্ধার হওয়া শিশু শাকিব (সাড়ে ৫ বছর) ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জের কলাপাড়া গ্রামের জসিম উদ্দিনের ছেলে। আটককৃত হাসানকে দুপুরে আদালতে প্রেরণ করা হলে আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদ হাসান জানান, শিশু শাকিব আশুগঞ্জের স্থানীয় একটি বিদ্যালয়ের শিশু শ্রেণীর ছাত্র। তার বয়স আনুমানিক সাড়ে পাঁচ বছর হবে। সোমবার দুপুরে মোটরসাইকেল যোগে শিশুটিকে নিয়ে বরিশাল থেকে ঝালকাঠির ওপর দিয়ে নিয়ে যাওয়ায় সময় শিশুটি চিৎকার দেয়। এ সময় স্থানীয়রা শিশুসহ হাসানকে আটক করে। পরে সেখানে উপস্থিত এক নারীর দেয়া খবরে ঘটনাস্থল থেকে পুলিশ শিশুটিকে উদ্ধার করে এবং অপহরণকারী সন্দেহে হাসান ওরফে হোসেনকে আটক করে পুলিশ সুপারে কার্যালয়ে নিয়ে আসে।

রোববার দুপুরে আশুগঞ্জ থেকে শিশুটি নিখোঁজ হয় বলে তার পরিবার ব্রাহ্মণবাড়িয়া থানায় একটি সাধারণ ডায়েরি করে।

এ ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া থানাকে খবর দেয়া হয়েছে জানিয়ে পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান বলেন, শিশুটির অভিভাবক এবং ব্রাহ্মণবাড়িয়া থানা পুলিশ ঝালকাঠির উদ্দেশ্যে রওয়ানা হয়েছে। তারা পৌঁছালে পরবর্তী আইনি ব্যবস্থা নেয়া হবে। শিশুটি বর্তমানে পুলিশের হেফাজতে রয়েছে।

মানবকণ্ঠ/এসএইচএম/এফএইচ