ব্যয়বহুল টুর্নামেন্ট আয়োজন করার সামর্থ্য নেই ভারতের!

ব্যয়বহুল টুর্নামেন্ট আয়োজন করার মতো সামর্থ্য নেই ভারতের। তাই দেশটিতে বড় স্পোর্টস ইভেন্ট আয়োজন করা উচিত নয় বলে মন্তব্য করলেন ব্রিটিশ রেসার লুই হ্যামিল্টন। নিজের এক অতীত অভিজ্ঞতা টেনে আন্তর্জাতিক মঞ্চে দাঁড়িয়ে তিনি এমন তির্যক মন্তব্য করেন।

বুদ্ধ ইন্টারন্যাশনাল সার্কিটে এসেছিলেন ফর্মুলা ওয়ান রেসার। সেখানে নিজের তিক্ত অভিজ্ঞতার কথা জানান। গ্রেটার নয়ডার রেসিং ট্র্যাক বুদ্ধ সার্কিটে ২০১১ থেকে ২০১৩ পর্যন্ত তিনবার ফর্মুলা ওয়ানের আসর বসেছিল। সেই সময়ই ভারতে এসেছিলেন হ্যামিল্টন।

ভিয়েতনাম গ্রাঁপ্রির আনুষ্ঠানিক ঘোষণায় হাজির হয়েছিলেন হ্যামিল্টন। সেখানে তিনি বলেন, এর আগেও ভিয়েতনামে এসেছি। ভিয়েতনাম খুব সুন্দর একটা দেশ। আমি কয়েক বছর আগে ভারতে গিয়েছি। ওখানে রেসিং করতে গিয়ে আমার অভিজ্ঞতা খুব খারাপ। এমনিতেই ফর্মুলা ওয়ান রেসিং আয়োজন করার জন্য প্রচুর অর্থের প্রয়োজন। এত অর্থ জোগাড় করে ফর্মুলা ওয়ান আয়োজন ভারতের মতো গরীব দেশের পক্ষে সম্ভব নয়। তাছাড়া ভারতে ফর্মুলা ওয়ান আয়োজনের অবকাঠামো নেই। ওখানে ঠিকঠাক ট্র্যাক বানানোর মতো পরিবেশও নেই। ভারতে গিয়ে আমি খুব খারাপ অভিজ্ঞতা নিয়ে ফিরেছিলাম।

মানবকণ্ঠ/এএম