শুক্রবারই বিদেশ যাচ্ছেন

ব্যক্তিগত প্রয়োজনে প্রধান বিচারপতির ছুটি-সফর: আইনমন্ত্রী

আইনমন্ত্রী

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ব্যক্তিগত কারণে ছুটিতে গেছেন, ব্যক্তিগত প্রয়োজনে তিনি এখন বিদেশ সফর করবেন, এর মধ্যে কোনো বিতর্ক নেই বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। প্রধান বিচারপতি শুক্রবার বিদেশে যাবেন। তিনি অস্ট্রেলিয়া-কানাডাসহ চার দেশে ছুটি কাটিয়ে আগামী ১০ নভেম্বর দেশে ফিরবেন বলেও জানান তিনি।

বৃহস্পতিবার হোটেল সোনারগাঁওয়ে আইন মন্ত্রণালয়ের এক অনুষ্ঠান শেষে বের হয়ে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

আইনমন্ত্রী বলেন, তিনি একমাসের ছুটিতে আছেন। এরই মধ্যে আবার অস্ট্রেলিয়া, কানাডা ও আমেরিকা সফরে আগামী ১০ নভেম্বর পর্যন্ত বিদেশে অবস্থানের কথা জানিয়ে রাষ্ট্রপতিকে চিঠি দিয়েছেন। শুক্রবার তিনি বিদেশ যাচ্ছেন- এখন পর্যন্ত বিষয়টি এ পর্যায়ে রয়েছে।

প্রধান বিচারপতি ইস্যুতে কূটনৈতিকদের কাছে বিএনপির নালিশ সম্পর্কে মন্তব্য করতে বললে আনিসুল হক বলেন, তাদের হাতে আন্দোলনের আর কোনো ইস্যু নাই। এখন তারা খড়-কুটা আঁকড়ে ধরে আন্দোলনের চেষ্টা করছেন। কিন্তু আমরা বলবো, আদালতের বিষয় নিয়ে যেন তারা কোনো রাজনীতি না করেন। এতে কোনো ফল হবে না।

আইনমন্ত্রী বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে সমন জারি করলে তিনি আদালতে হাজির হন না। ওয়ারেন্ট ইস্যু করলে আদালতে গিয়ে তার আইনজীবীরা বিচারককে গালিগালাজ করেন। আসলে আদালতের প্রতি তাদের কোনো শ্রদ্ধাবোধ নেই।

তিনি বলেন, সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুসারে প্রধান বিচারপতির অনুপস্থিতিতে একজন দায়িত্ব পালন করবেন। সে হিসেবে প্রধান বিচারপতি ফেরার আগ পর্যন্ত দায়িত্ব পালন করবেন বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা।

মানবকণ্ঠ/এসএস

Leave a Reply

Your email address will not be published.