বিশ্বব্যাপী রেডিওতে ‘নিষিদ্ধ’ হলো মাইকেল জ্যাকসনের গান

‘ভয়ঙ্কর’ যৌন হয়রানির অভিযোগ ওঠার পর বিশ্বব্যাপী রেডিও স্টেশনে মাইকেল জ্যাকসনের গান পরিবেশন বন্ধ হয়ে যাচ্ছে। বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার সিডনির রেডিও গ্রুপ নোভা এন্টারটেইনমেন্ট ঘোষণা দেয়- জনগণের মতামতের প্রতিক্রিয়ার পর পপ সংগীত কিংবদন্তী মাইকেল জ্যাকসনের গান তারা আর গ্রহণ করছেন না।

ইতোমধ্যেই অস্ট্রেলিয়া, কানাডা এবং নিউজিল্যান্ডের কয়েকটি জনপ্রিয় রেডিও স্টেশনে তার গান পরিবেশন বন্ধ হয়ে গেছে। জ্যাকসনের বিরুদ্ধে ‘ভয়ঙ্কর’ যৌন হয়রানির অভিযোগ ওঠার পর দাবির মুখে শেষপর্যন্ত এ সিদ্ধান্ত নেয়া হচ্ছে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে জানা গেছে।

সম্প্রতি ‘লিভিং নেভারল্যান্ড’ নামে একটি তথ্যচিত্রে ওয়েড রবসন ও জেমস সেফচাক দাবি করেন- শৈশবে মাইকেল জ্যাকসন তাদের অনেকবার যৌন হয়রানি করেছেন। মাইকেল জ্যাকসন যথাক্রমে সাত এবং ১০ বছর বয়সে এ হয়রানি করেন বলেও দাবি করেন তারা।

নোভা এন্টারটেইনমেন্টের অনুষ্ঠান পরিচালক পল জ্যাকসনের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, এই মুহূর্তে যা ঘটছে, তার আলোকে মাইকেল জ্যাকসনের কোনো গান এখন প্লে করা হচ্ছে না।

বিশ্বের ইতিহাসে সবচেয়ে বেশি জনপ্রিয় এবং বিক্রি হওয়া অ্যালবামের সংগীতশিল্পীদের মধ্যে মাইকেল জ্যাকসন একজন। মাত্র পাঁচ বছর বয়সে ১৯৬৩ সালে তিনি সংগীত জগতে আত্মপ্রকাশ করেন। জনপ্রিয় মার্কিন এ পপ স্টার সংগীতশিল্পী, নৃত্যশিল্পী, গান লেখক, অভিনেতা, সমাজসেবক এবং ব্যবসায়ী ছিলেন।

মানবকণ্ঠ/এএম