বিশ্বকাপে আজ মাঠে নামবে যারা

রাশিয়া বিশ্বকাপের জমজমাট আসরে আজ চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। এবারের আসরে নামকরা তারকারা ফুটবলপ্রেমীদেরকে ভালো পারফরম্যান্স উপহার দিতে পারেনি। তবে ফেভারিটরা যেন আস্তে আস্তে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। স্বাগতিক রাশিয়া আজ মাঠে নামছে সেজন্য বেশ উচ্ছ্বসিত দেশটির ফুটবলপ্রেমীরা।

সোমবার বাংলাদেশ সময় রাত ৮টায় ভোলগোগ্রাদে সৌদি আরবের মুখোমুখি হবে মিসর। গ্রুপ ‘এ’ থেকে মাঠে নামবে দল দু’টি। একই সময়ে সামারায়  গ্রুপ ‘এ’ থেকে উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবে রাশিয়া।

এছাড়াও বাংলাদেশ সময় রাত ১২টায় আরো দু’টি ম্যাচ রয়েছে। সারানস্কায় ইরানের বিপক্ষে লড়াই করবে পর্তুগাল। গ্রুপ ‘বি’ থেকে মাঠে নামবে তারা এবং গ্রুপ ‘বি’ থেকে কালিনিনগ্রাদে স্পেনের বিপক্ষে লড়াই করবে মরক্কো।

খেলাগুলো সরাসরি দেখানো হবে বিটিভি, মাছরাঙা ও নাগরিক টিভিতে। বাংলাদেশের চ্যানেলগুলো ছাড়াও ভারতের সনি টেন ১ ও ২ এবং রাশিয়ার আইটিভি’তে দেখানো হবে।

প্রসঙ্গত, গত ১৪ জুন রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয় রাশিয়া বিশ্বকাপ। এবারের টুর্নামেন্টে মোট ৩২টি দল অংশ নিচ্ছে। আগামী ১৫ জুলাই অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। বিশ্বকাপের নকআউট পর্ব শুরু হবে ৩০ জুন। কোয়ার্টার ফাইনালের চারটি ম্যাচ হবে ৬ ও ৭ জুলাই। ১০ ও ১১ জুলাই দুটি সেমিফাইনাল এবং ১৪ জুলাই তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। গত বিশ্বকাপ আসরে শিরোপা ঘরে তুলেছিল জার্মানি। আর রানার্স আপ হয়েছিল অন্যতম দল আর্জেন্টিনা।

মানবকণ্ঠ/এএএম