বিশেষ শিশুদের কল্যাণে বার্জার পেইন্টসে অনুদান প্রদান

বিশেষ শিশুদের কল্যাণে বার্জার পেইন্টসে অনুদান প্রদান

বিশেষ শিশুদের কল্যাণে নিয়োজিত বিভিন্ন সংস্থাকে বার্জার পেইন্টস অনুদান প্রদান করেছে এবং শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও প্রদর্শনী উদ্বোধনের আয়োজন করে। উল্লেখ্য, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড ২০০৯ সাল থেকেই প্রতিবছর ধারাবাহিকভাবে বুদ্ধিপ্রতিবন্ধীসহ বিশেষভাবে সক্ষম শিশুদের কল্যাণে বিশেষ অবদান রেখে আসছে।

সীড, স্কলারস্ স্পেশাল স্কুল, প্রয়াস বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান, সোসাইটি ফর দ্য ওয়েলফেয়ার অব অটিস্টিক চিলড্রেন, অটিজম ওয়েলফেয়ার ফাউন্ডেশন, আলোকিত শিশু, তরী ফাউন্ডেশন- স্কুল ফর গিফটেড চিলড্রেন, কনসার্ন সার্ভিসেস ফর দ্য ডিসেবল্ড, কমিউনিটি ডেভলপমেন্ট সেন্টার – এ বছর বার্জার এই সংস্থাগুলোর কল্যাণমূলক কাজের সহযোগী হয়েছে। সংস্থাগুলোর প্রয়োজন অনুযায়ী কেন্দ্র পরিচালনা খরচ, বাড়িভাড়া ও ট্রেনিং সেন্টার ব্যয়, প্রতিবন্ধী-সহায়ক সরঞ্জাম, প্রচারণামূলক ক্যালেন্ডার ইত্যাদি খাতে সহায়তা দেয়া হচ্ছে। বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড- এর পক্ষ থেকে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী এবং জ্যেষ্ঠ মহা ব্যবস্থাপক- বিক্রয় ও বিপণন মহসিন হাবীব চৌধুরী। এরপর রূপালী চৌধুরী সংগঠনগুলোর প্রতিনিধিদের কাছে অনুদান হস্তান্তর করেন।

বার্জার পেইন্টস ২০১১ সাল থেকে প্রতিবছর প্রতিবন্ধী শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে আসছে। অনুষ্ঠানটির দ্বিতীয় পর্বে এ বছরের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদেরকে পুরস্কৃত করা হয়। প্রতিযোগিতার ‘ক’ বিভাগে (৬-১০ বছর) বিজয়ী শিশুরা হলো রূপকথা (১ম), আদৃতা সাহা (২য়) ও শ্রেয়াস (৩য়) এবং ‘খ’ বিভাগে (১১-১৫ বছর) বিজয়ী শিশুরা হলো আনুশকা স্নেহা (১ম), হাসিন মাহমুদ ধ্রুব (২য়) ও মো. সামির (৩য়)। শিশুদের হাতে ক্রেস্ট তুলে দেন রূপালী চৌধুরী এবং পুরস্কারের অর্থ ও সনদ প্রদান করেন মহসিন হাবীব চৌধুরী। প্রতিযোগিতার বিচারকগণও এ সময় উপস্থিত ছিলেন। তারা বিজয়ী শিশুদের হাতে সৌজন্য উপহার তুলে দেন।

অনুষ্ঠানের ৩য় পর্বে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী ছবিগুলোসহ অংশগ্রহণকারী সকল ছবি নিয়ে তিনদিনব্যাপী একটি প্রদর্শনীর আয়োজন করা হয় এবং প্রদর্শনীর উদ্বোধন করেন বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী। প্রদর্শনীটি গ্যালারি চিত্রকে মঙ্গলবার থেকে শুরু হওয়া এ প্রদর্শনী আগামী ২৮ ফেব্রুয়ারি প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বার্জার পেইন্টসের বিভাগীয় প্রধানগণ এবং বার্জার ও উপরোক্ত কল্যাণমূলক সংস্থাগুলোর উচ্চপদস্থ কর্মকর্তারা।

মানবকণ্ঠ/এসএস