বিশাল ব্যবধানে আবাহনীর জয়

উত্তরা স্পোর্টিং ক্লাবকে ১৮৯ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে আবাহনী লিমিটেড। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে আবাহনী। দলীয় ২২ রানেই শ্রীলঙ্কা থেকে উড়িয়ে আনা কুশল সিলভাকে হারায় দলটি। তবে দ্বিতীয় উইকেটে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান জহুরুল ইসলামের সঙ্গে দলের হাল ধরেন ফর্মের খোঁজে থাকা শান্ত। স্কোরবোর্ডে ৮৯ রান যোগ করেন এ দুই ব্যাটসম্যান।

এরপর জহুরুল বিদায় নিলে অধিনায়ক মোসাদ্দেকের সঙ্গে আরও একটি দারুণ জুটি গড়েন শান্ত। তৃতীয় উইকেটে এ দুই ব্যাটসম্যানের ব্যাট থেকে আসে ৯১ রান। এরপর অবশ্য ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিল উত্তরা। ৪৫ রানের ব্যবধানে ৪টি উইকেটও তুলে নিয়েছিল। কিন্তু শেষদিকে সাব্বির রহমানের ঝড়ো ব্যাটিংয়ে ৫ উইকেটে ২৮৩ রানের বড় সংগ্রহই পায় আবাহনী।

দলের পক্ষে সর্বোচ্চ ৮৩ রানের ইনিংস খেলেছেন শান্ত। ৮৪ বলে ৭টি চার ও ২টি ছক্কার এ ইনিংসটি শেষ হয় রানআউটে কাটা পড়ে। ৬৫ বলে ৫টি চার ও ১টি ছক্কায় ৬৪ রান করেন মোসাদ্দেক। তবে ম্যাচসেরা সাব্বির রহমান মাত্র ৩৫ বলে সমান ৪টি করে চার ও ছক্কায় ৬১ রানের ইনিংস খেলেন। এছাড়া জহুরুলের ব্যাট থেকে আসে ৪৫ রান। উত্তরার পক্ষে ৭০ রানের খরচায় ৩টি উইকেট পেয়েছেন নাহিদ হাসান।

জবাবে রুবেল হোসেনের তোপে শুরু থেকেই সংগ্রাম করতে থাকে উত্তরা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে গুটিয়ে যায় মাত্র ৯৬ রানে। সর্বোচ্চ ২৪ রানের ইনিংসটি খেলেন সাত নম্বরে ব্যাট করতে নামা শাখির হোসেন। আবাহনীর পক্ষে ১৬ রানের খরচায় ৩টি উইকেট নেন রুবেল। আরিফুল হাসান ও সাব্বির রহমান ২টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:

আবাহনী লিমিটেড: ৫০ ওভারে ২৮৫/৬ (জহুরুল ৪৫, সিলভা ১০, শান্ত ৮৩, মোসাদ্দেক ৬৪, সাব্বির ৬১*, সাইফ ৪, সানজামুল ০, জাভেদ ৪*; নাহিদ ৩/৭০, রশিদ ১/৩৬, পায়েল ০/৬০, আনিসুল ০/১১, রাজা ০/৫৪, সাজ্জাদ ০/১৪, মোহাইমিনুল ১/৩৭)।

উত্তরা স্পোর্টিং ক্লাব: ৩৩ ওভারে ৯৬ (তানজিদ ১, আনিসুল ১৬, সজিব ১, মিনহাজ ০, মোহাইমিনুল ১৬, রাজা ১৫, শাকির ২৪, সাজ্জাদ ০, রশিদ ১২*, নাহিদ ০, পায়েল ২; সাইফ ১/২৩, রুবেল ৩/১৬, নাজমুল ১/১৯, আরিফুল ২/১৪, সানজামুল ১/১৮, সাব্বির ২/৪)।

ফলাফল: আবাহনী লিমিটেড ১৮৯ রানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: সাব্বির রহমান।

Leave a Reply

Your email address will not be published.