বিটিএমসির মাধ্যমে বন্ধ মিলগুলো আবার চালু করা হবে: পাটমন্ত্রী

বিটিএমসির মাধ্যমে বন্ধ মিলগুলো আবার চালু করা হবে: পাটমন্ত্রী

বাংলাদেশ টেক্সটাইল মিলস কর্পোরেশনের (বিটিএমসি) মাধ্যমে বন্ধ টেক্সটাইল মিলগুলো আবার চালু করা হবে বলে জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)। মঙ্গলবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজারে বাংলাদেশ টেক্সটাইল মিলস কর্পোরেশন (বিটিএমসি) ভবনে এক আলোচনা সভায় মন্ত্রী এ কথা বলেন।

গোলাম দস্তগীর গাজী বলেন, সরকারি সহায়তায় হোক কিংবা অন্য কোনো মাধ্যমেই হোক আমাদের টেক্সটাইল মিলগুলো আমরা চালু করব। যার মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা হবে এবং নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। আগে আমাদের বিদ্যুতের অভাব ছিল কিন্তু এখন বিদ্যুতের কোনো ঘাটতি নেই। অর্থাৎ নতুন মিল চালু করতে হলে যে বিদ্যুতের দরকার সেটা আমরা দিতে পারব। বন্ধ মিলগুলো চালু করে শিল্পায়নের ব্যবস্থা করা হবে।

তিনি আরো বলেন, অব্যবহূত কোনো জমি থাকবে না। যত জমি ব্যবহূত হবে দেশ তত এগিয়ে যাবে। সুতরাং দেশ এগিয়ে যাচ্ছে, নতুন নতুন শিল্প কারখানা সৃষ্টি হচ্ছে। গার্মেন্টস খাত অনেক এগিয়ে গেছে। সামনে আরো এগিয়ে যাবে। এছাড়া, পিপিপির (পাবলিক প্রাইভেট পার্টনারশিপ) মাধ্যমে নতুন টেক্সটাইলগুলো কিভাবে আরো এগিয়ে নিয়ে যাওয়া যায় সেটার ব্যবস্থা করা হবে। এজন্য সবার পরিকল্পনা এবং সহযোগিতা দরকার।

দুর্নীতি প্রসঙ্গে তিনি বলেন, দুর্নীতি দেশের উন্নতিকে ভঙ্গুর করে দেয়। আমাদের মনে রাখতে হবে, দুর্নীতি সমাজকে নষ্ট করে দেয়। কোনো ধরনের দুর্নীতি মেনে নেয়া হবে না। যারা দুর্নীতি করবে তাদের আইনের আওতায় এনে শাস্তির মুখোমুখি করা হবে। তাই যারা দুর্নীতিবাজ তাদের স্পষ্ট করে বলতে চাই, দুর্নীতির স্থান নেই। কাজ করতে হবে দেশের জন্য, উন্নয়নের জন্য।

মানবকণ্ঠ/এসএস

Leave a Reply

Your email address will not be published.