বিচারবহির্ভূত হত্যাকাণ্ড মেনে নেয়া যায় না : এরশাদ

নিজস্ব প্রতিবেদক :
দেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড মেনে নেয়া যায় না উল্লেখ করে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, দেশের প্রতিটি নাগরিকের বিচার পাওয়ার অধিকার আছে। গতকাল সোমবার বিকেলে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে জাতীয় পার্টি ঢাকা মাহানগর দক্ষিণের ইফতার মাহফিল ও আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে হুসেইন মুহম্মদ এরশাদ একথা বুলেন।
গেল কয়েকদিনের বিচার বাহির্ভূত হত্যাকাণ্ডের সমালোচনা করে জাপা চেয়ারম্যান বলেন, মিয়ানমার ও বাংলাদেশের নোম্যানসল্যান্ডে কয়েক হাজার রোহিঙ্গা মানবেতর জীবন যাপন করছে। রমজানে তাদের ইফতার ও সেহরির খোঁজ নিতেও বিত্তবানদের এগিয়ে আসতে হবে। রমজানে নিত্যপ্রয়াজনীয় দ্রব্যের দাম বেড়ে যাওয়ায় উষ্মা প্রকাশ করে এরশাদ বলেন, পৃথিবীর সব দেশেই রমজান মাসে ব্যবসায়ীরা নিত্যপ্রয়াজনীয় দ্রব্যের দাম কমিয়ে দেন। শুধু বাংলাদেশের ব্যবসায়ীরাই রমজানে পণ্যের দাম বাড়িয়ে সাধারণ মানুষের রক্ত শোষণ করেন।
দেশে বৈষম্য বেড়ে যাওয়ায় হতাশা প্রকাশ করে এরশাদ বলেন, প্রতিদিনই নতুন নতুন গাড়ি রাস্তায় নামছে। রাস্তায় ভিড় লেগে যায় দামী গাড়িতে কিন্তু রাস্তার পাশেই ক্ষুধার্ত মানুষের সংখ্যাও দিন দিন বেড়েই চলছে। সরকারের ব্যর্থতার কথা তুলে ধরে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, ব্যাংকের টাকা লুট হয়ে যাচ্ছে। লুটেরারা বিদেশে একাধিক বাড়ি কিনছে। কিন্তু দেশের সাধারণ মানুষের ভাগ্যের কোনো পরিবর্তন হচ্ছে না। তাই বেড়ে যাচ্ছে বৈষম্য, আর এই বৈষম্য দূর করতে পারবে শুধু জাতীয় পার্টি। আগামী নির্বাচনে জাতীয় পার্টি ক্ষমতায় গিয়ে বৈষম্যহীন নতুন বাংলাদেশ গড়ে তুলবে।
জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলার সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য রাখেন পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, পাটির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, মীর আবদুস সবুর আসুদ, শফিকুল ইসলাম সেন্টু, চেয়ারম্যানের উপদেষ্টা রিন্টু আনোয়ার, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ইকবাল হোসেন রাজু প্রমুখ।