বিএনপি রায় প্রত্যাখ্যান করায় আমরা হতাশ: হানিফ

বিএনপি রায় প্রত্যাখ্যান করায় আমরা হতাশ: হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ২১ আগস্ট গ্রেনেড হামলার রায় প্রত্যাখ্যান করায় আমাদের হতাশ করেছে। জাতির প্রত্যাশা ছিল বিএনপি ক্ষমা প্রার্থনা করে সুষ্ঠু ধারার রাজনীতিতে ফিরে আসবে। কিন্তু সেটা না করে তারা ওই মিথ্যাচারের রাজনীতিতে থেকে গেলেন। এ হামলা ছিল কালেকটিভ প্রচেষ্টা। বিএনপি এটার দায় এড়াতে পারে না।

বৃহস্পতিবার রাজধানীর গুলশানের লেকশোর হোটেলে ‘২১ আগস্ট গ্রেনেড হামলার রায়: বিএনপির বৈধতা সংকট’ শীর্ষক গোলটেবিল বৈঠকে এসব কথা বলেন তিনি। সিটিজেন ফর রেসপনসিবল ডেমোক্র্যাসি এ বৈঠকের আয়োজন করে।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমালোচনা করে হানিফ বলেন, পাকিস্তানের চর হিসেবে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন জিয়া। ’৭৫-এ বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে জিয়া পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়নে সমর্থ হন। মুক্তিযোদ্ধারা ছিল তার চোখের বিষ। তিনি ধরে ধরে মুক্তিযোদ্ধা অফিসারদের ফাঁসি দিয়েছিলেন।

ড. আশিকুর রহমানের সঞ্চালনায় গোলটেবিলে বৈঠকে আরো বক্তব্য রাখেন অধ্যাপক মেসবাহ কামাল, মানবাধিকার কর্মী খুশি কবীর, সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা, শ্যামল দত্ত, আওয়ামী লীগের উপদফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

মানবকণ্ঠ/এসএস

Leave a Reply

Your email address will not be published.