‘বিএনপি-জামায়াত কেউ কাউকে ছাড়বে বলে মনে হয় না’

সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন,বিএনপি জামায়াতকে কিংবা জামায়াত বিএনপিতে ছাড়বে বলে মনে হয় না। আদর্শগতভাবে জামায়াত বিএনপিতে ছাড়বে কিংবা বিএনপি জামায়াতকে ছাড়বে। যদি তেমন কোনো বিষয় আসে, তাহলে তা কৌশলগত একটা বিষয়।

সচিবালয়ে মঙ্গলবার মন্ত্রণালয়ের উন্নয়নসহ সমসাময়িক বিষয় নিয়ে প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বিএনপি একটি বড় দল তারা বিএনপি উপজেলা নির্বাচনে পার্টিসিপেট না করলে ইলেকশনটা পার্টিসিপেটরি এবং ইনক্লুসিভ হল কিনা, সেটা নিয়ে একটু সংশয় থাকে। দেশে-বিদেশে প্রশ্নটা আসে। কিন্তু স্থানীয় সরকার নির্বাচনে কারা জয়েন করল কারা বয়কট করল এটা নিয়ে আসলে খুব একটা দুশ্চিন্তা বা মাথাব্যথার কোনো কারণ নেই।

তিনি বলেন, আমাদের কাছে যতটা খবর তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে অনেক জায়গায় ইলেকশন করবে। এর কোনো প্রভাব প্রতিক্রিয়া আছে বলে মনে করি না। আসলে ভালো, না আসলেও স্থানীয় সরকার নির্বাচনে প্রতিদ্বন্দ্বীর অভাব হবে না।

ডাকসু নির্বাচনে বিএনপির ছাত্র সংগঠর অংশ নিচ্ছে না- এ বিষয়ে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, অংশ নেবে না এটা তারা এখনও ঘোষণা দেয়নি। এটা দেখা যাক, মনোনয়নপত্র জমা দেয়ার এখনও তো অনেক সময় বাকি। মনোনয়নপত্র জমা দেয়ার পর এ কথাটা বলা যাবে। আপতত দাবি-দাওয়ার প্রশ্নে কিছু কিছু স্ট্যান্ড তো দলগতভাবে থাকতেই পারে।

মানবকণ্ঠ/এএম

Leave a Reply

Your email address will not be published.