বিএনপি আবারো পেট্রল বোমা হামলা শুরু করেছে: ড. হাছান

বিএনপি আবারো পেট্রল বোমা হামলা শুরু করেছে: ড. হাছান

বিএনপি আবারো পেট্রল বোমা হামলা শুরু করেছে মন্তব্য করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের পর তারা (বিএনপি) বুধবার বগুড়ায় পেট্রল বোমা নিক্ষেপ করেছে। অর্থাৎ বিএনপি আবারো আগের রূপে ফিরে যাচ্ছে।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে অধ্যাপক পুলিন দে ও আতাউর রহমান খান স্মরণে অনুষ্ঠান উদযাপন কমিটি আয়োজিত স্মরণ সভায় তিনি এসব কথা বলেন। সরকারকে অনুরোধ জানিয়ে ড. হাছান বলেন, দ্রুত এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করে তারেক রহমানের সর্বোচ্চ শাস্তি ফাঁসি এবং বেগম খালেদা জিয়াকে বিচারের আওতায় আনা হোক।

ড. কামাল হোসেন ও বি. চৌধুরীর সমালোচনা করে তিনি বলেন, তারা কথায় কথায় মানবাধিকারের কথা বলেন কিন্তু গ্রেনেড হামলা মামলার রায় নিয়ে তারা কোনো কথা বলেননি কেন? অর্থাৎ তারা বিএনপির সঙ্গে হাত মিলিয়ে গ্রেনেড হামলাকারী, অগ্নিসংযোগকারী, পেট্রল বোমা নিক্ষেপকারী, সন্ত্রাসীগোষ্ঠী, জঙ্গিগোষ্ঠী এবং স্বাধীনতা বিরোধীদের দোসরে পরিণত হয়েছে।

অধ্যাপক পুলিন দে ও আতাউর রহমান খানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে হাছান মাহমুদ বলেন, আতাউর রহমান খান বিত্তবান পরিবার থেকে রাজনীতিতে আসলেও বিত্ত দিয়ে রাজনীতি নিয়ন্ত্রণ করেননি। তিনি রাজনীতিকে ব্রত হিসেবেই নিয়েছিলেন। পুলিন দে সূর্যসেনের বিপ্লবী আন্দোলনের নেতা ছিলেন।

কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি সৈয়দ নুরুল ইসলামের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগের উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

মানবকণ্ঠ/এসএস

Leave a Reply

Your email address will not be published.