বিএনপিকে নির্বাচন থেকে সরানোর চেষ্টা করা হচ্ছে: রিজভী

 বিএনপিকে নির্বাচন থেকে সরানোর চেষ্টা করা হচ্ছে: রিজভী

দেশকে সহিংসতার দিকে ঠেলে দিয়ে নির্বাচনী মাঠে ঘোলা পানিতে মাছ শিকার করতে চাচ্ছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ দাবি করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, তাই শুরুতেই বিএনপিকে নির্বাচন থেকে সরানোর চেষ্টা করা হচ্ছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব স্বীকার করেছিলেন মহাজোটের শরীকরা এককভাবে প্রার্থী দিয়েছেন কৌশল হিসেবে। যাতে বিএনপিকে নির্বাচনী মাঠ থেকে সরিয়ে একতরফা নিবাচন করা যায়। আবার নির্বাচন অংশগ্রহনমূলকও হয়।

রোববার বিকেলে রাজধানীর পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন ।

রিজভী অভিযোগ করে বলেন, নির্বাচন বানচাল করতেই পরিকল্পিতভাবে বিএনপি নেতাকর্মী ও প্রার্থীদের ওপর ধারাবাহিক হামলা চালাচ্ছে আওয়ামী সন্ত্রাসী ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। কিন্তু বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনের মাঠে অনড় অবস্থায় থাকায় এখন আওয়ামী লীগ বেসামাল হয়ে পাবনার হেমায়েতপুরের হাসপাতালের অসুস্থ বাসিন্দাদের মতো কথা বলছে।

গত দশ বছরে আওয়ামী লীগের লোকেরা যতো লুটপাট করেছে তার সমস্ত অর্থ বিদেশে পাচার করে দিয়েছে এমন দাবি করে বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগের ওয়ার্ড পর্যায়ের নেতারাও এখন কোটি কোটি টাকার মালিক। জনগণের কাছে লুটপাটের পাই টু পাই হিসেব রয়েছে। আপনারা দেখবেন লুটপাটকারি আওয়ামী লীগের কিছু নেতা ইতোমধ্যে দেশ ছেড়েছে, তারা দেশে ফিরছে না। অনেক নেতাকর্মী ভিসা-টিকিট লাগিয়ে রেখেছে। আপনারা গণমাধ্যমের কর্মী, আপনারা যাচাই করে দেখুন-জানুয়ারি পর্যন্ত সমস্ত এয়ারলাইন্সের টিকিট বুক হয়ে গেছে। খোঁজ নিয়ে দেখুন-এরা কারা, এরা দেশ ছাড়ার প্রস্ততি নিচ্ছে কি না খোঁজ নিন।

মানবকণ্ঠ/এসএস