বাড়ি ও অফিসের নিরাপত্তায় স্মার্ট ইনডোর ক্যামেরা

বাড়ি ও অফিসের নিরাপত্তায় স্মার্ট ইনডোর ক্যামেরা

বাসা-বাড়ি কিংবা ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তার জন্য নতুন স্মার্ট ক্যামেরা নিয়ে হাজির হয়েছে সিমো। বি-ট্র্যাক সলিউশন লিমিটেডের ‘সিমো ইনডোর ক্যামেরা’ নামে ডিভাইসটি ইতিমধ্যে দেশের বাজারে বিক্রি শুরু হয়েছে। ঈদ উপলক্ষ্যে গ্রাহকদের জন্য মিলছে ১০ শতাংশ মূল্যছাড়।

বাজারে প্রচালিত সিসিটিভি ক্যামেরা থেকে ‘সিমো ইনডোর ক্যামেরা’ আরো স্মার্ট ও উন্নত। তাই ডিভাইসটি ব্যবহারকারীদের জীবনে আরো সহজে নিরাপত্তা প্রদান করবে। ক্যামেরাটির সাহায্যে দূর থেকে স্মার্টফোন বা ট্যাবের মাধ্যমে বাড়ি কিংবা ব্যবসা প্রতিষ্ঠানে কে প্রবেশ করেছে ও কী হচ্ছে তা দেখা যাবে। চাইলে ভয়েস কমান্ডের মাধ্যমে দূর থেকে কথা বলা যাবে। ফলে পৃথিবীর যেকোন প্রান্ত থেকে স্মার্টফোন বা ট্যাবের মাধ্যমে ক্যামেরার সামনে থাকা ব্যক্তির সঙ্গে কথা বলা যাবে।

সিমো ইনডোর ক্যামেরায় রয়েছে মোশন সেন্সর। যা ক্যামেরার সামনে কিছু ঘটলে তা ব্যবহারকারীর ফোনে নোটিফিকেশন পাঠিয়ে দেবে। এরপর দূর থেকে ব্যবহারকারী সারসরি দেখে নিতে পারবেন ক্যামেরার সামনে কী ঘটছে।

বাড়ি ও অফিসের নিরাপত্তায় স্মার্ট ইনডোর ক্যামেরা

দেশে প্রচলিত সিসিটিভি ক্যামেরায় ভিডিও মেমোরি কার্ডে সংরক্ষিত থাকে। কেউ মেমোরি কার্ড সিসিটিভ ক্যামেরা থেকে খুলে নিলেই হারিয়ে যাবে তথ্য। এই সমস্যা পোহাতে হবে না সিমো স্মার্ট ইনডোর ক্যামেরায়। কেননা এতে রয়েছে অনলাইন ক্লাউড স্টোরেজ সুবিধা। ক্যামেরায় রেকর্ড করা সব দৃশ্য ক্লাউডে সংরক্ষণ হবে। ফলে যেকোন সময় যেকোন স্থান থেকে রেকর্ড দৃশ্যগুলো নির্দিষ্ট দিন তারিখ অনুযায়ী দেখে নেয়া যাবে।

এই স্মার্ট ক্যামেরায় রয়েছে নাইট ভিশন সুবিধা। ফলে রাতের অন্ধকারে ও আড়াল হবে না কোন কিছু।

সিমোর ব্যবসায়িক বিভাগের প্রধান আহমদ সাজিদ বলেন, সিমো স্মার্ট ডিভাইসের মাধ্যমে আপনার বাসা ও ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তা আপনার হাতেই থাকবে। দেশের বাজার ও গ্রাহকদের উপযোগী করে ডিভাইসটি তৈরি করা হয়েছে। ঈদে অনেকেই গ্রামের বাড়ি যাবেন। অফিস বা বাসায় ডিভাইসটি ব্যবহার করলে নিশ্চিতে থাকা যাবে। ডিভাইসটি দেশে ডেভেলপমেন্ট করা হয়েছে।

তিনি আরো বলেন, সিমো স্মার্ট ইনডোর ক্যামেরার মোবাইল অ্যাপে থানার ফোন নম্বর দেয়া রয়েছে। ব্যবহারকারী যদি দেখে অচেনা কেউ বাড়ি বা অফিসে প্রবেশ করছে তাহলে অ্যাপ থেকেই থানায় ফোনকল করতে পারবেন।

ডিভাইসটির মূল্য ২ হাজার ৯০০ টাকা। পণ্যেটি কিনতে ও বিস্তারিত জানতে ভিজিট করুন এই ঠিকানায় (https://www.seemobd.com/)। এছাড়া চোখ রাখতে পারেন ফেসবুক পেজে: www.facebook.com/seemobd/

মানবকন্ঠ/ইএন

Leave a Reply

Your email address will not be published.