বাসসের ব্যবস্থাপনা সম্পাদক শাহরিয়ার শহীদের ইন্তেকাল

বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস ) ব্যবস্থাপনা সম্পাদক শাহরিয়ার শহীদ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার দুপুরে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। তার মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ।

শাহরিয়ার শহীদ হার্টঅ্যাটাকের কারণে গত ১৪ নভেম্বর থেকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন ছিলেন। তিনি প্রখ্যাত সাংবাদিক অধুনা বিলুপ্ত বাংলাদেশ টাইমসের সম্পাদক প্রয়াত একেএম শহিদুল হকের ছেলে।

এদিকে শাহরিয়ার শহীদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এক শোক বার্তায় তিনি শাহরিয়ার শহীদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শাহরিয়ার শহীদ কর্মজীবনের শুরুর দিকে আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্সে কর্মরত ছিলেন। তিনি মুক্তিযুদ্ধভিত্তিক বেশ কয়েকটি প্রামাণ্য চিত্র নির্মাণ করেছেন। এ ছাড়াও অঞ্চলভিত্তিক মুক্তিযুদ্ধের ইতিহাস এবং খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সাক্ষাৎকার ভিত্তিক ৩০টিরও বেশি বই লিখেছেন শাহরিয়ার শহীদ। শাহরিয়ার শহীদ গত ৩০ বছর ধরে বাসসের সঙ্গে যুক্ত ছিলেন। সর্বশেষ ব্যবস্থাপনা সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন।

মানবকণ্ঠ/এফএইচ