বাজারে এলো দেশে উৎপাদিত সূর্যমুখী ফুলের তেল ‘রয়েল শেফ’

বাজারে এলো সূর্যমুখী তেল থেকে তৈরি ভোজ্যতেল ‘রয়েল শেফ’ ফর্টিফাইড সানফ্লাওয়ার অয়েল। বুধবার বিকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে গ্লোব এডিবল অয়েল লিমিটেড-এর এই নতুন ভোজ্যতেলের আনুষ্ঠানিক বাজারজাতকরণের উদ্বোধন করেন গ্লোব ফার্মাসিউটিক্যালস গ্রুপ অব কোম্পানিজ লিমিটেড-এর চেয়ারম্যান মো. হারুনুর রশিদ।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, দেশের মানুষের সুস্বাস্থ্যের জন্য আমরা নিরলসভাবে কাজ করে চলেছি। তারই ধারাবাহিকতায় এবার গ্লোব এডিবল অয়েল লিমিটেড বাংলাদেশের ঘরে ঘরে হেলদি কুকিংয়ের অভ্যাস গড়ে তুলতে নিয়ে এলো ‘রয়েল শেফ’ ফর্টিফাইড সানফ্লাওয়ার অয়েল। ‘রয়েল শেফ’ ফর্টিফাইড সানফ্লাওয়ার অয়েল-এর মূল বৈশিষ্ট্যগুলো হলো—১. ভিটামিন এ, ই ও ডি-এর গুণ সমৃদ্ধ ২. স্যাটুরেটেড ফ্যাটের পরিমাণ তুলনামূলকভাবে অনেক কম ৩. পলি আনস্যাটুরেটেড ফ্যাটের উত্কৃষ্ট উত্স এবং ৪. প্রাকৃতিকভাবেই ভিটামিন ই সমৃদ্ধ।

তিনি আরো বলেন, ‘রয়েল শেফ’ ফর্টিফাইড সানফ্লাওয়ার অয়েলে স্যাচুটেড ফ্যাট তুলনামূলক কম থাকায় শরীরে মেদ জমার প্রবণতা কমে আসে। তাই স্বাস্থ্যকর লো-ফ্যাট লাইফ স্টাইলের জন্য ‘রয়েল শেফ’ ফর্টিফাইড সানফ্লাওয়ার অয়েল অত্যন্ত উপযোগী। এটি হূদরোগ, হাঁপনি ও ক্যান্সার প্রতিরোধে সহায়ক ভূুমিকা পালন করবে। ত্বক ও চুলের যত্নেও এটি কার্যকর। তাছাড়া স্নায়ুতন্ত্র, কোষ ও মাংসপেমীর স্বাভাবিক বৃদ্ধি ও সচলতায় ‘রয়েল শেফ’ ফর্টিফাইড সানফ্লাওয়ার অয়েল অত্যন্ত কার্যকর বলে আমরা মনে করি।

মানবকণ্ঠ/এআর