বাগেরহাটে হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

বাগেরহাটের সদর উপজেলার চুলকাঠি এলাকার নসিমুন চালক হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার বিকেলে বাগেরহাটের অতিরিক্ত দায়রা জজ আদালত-১ এর বিচারক মো. হাফিজুর রহমান এই রায় প্রদান করেন।

দণ্ড প্রাপ্তরা হলেন- সদর উপজেলার ভট্টবলিয়াঘাটার আব্দুল ফকিরের ছেলে সোহাগ ফকির, গোলাম মোস্তফা ওরফে মাফুজের ছেলে ইব্রাহিম মোল্লা, দক্ষিণ খানপুরের মোহাম্মদ আলীর ছেলে মিজান ও ফকিরহাট উপজেলার লকপুরের ওমর আলী মোল্লার ছেলে জুনু ওরফে ইসমাইল মোল্লা। একই মামলা অপর আসামী খুলনার জোনাব আলী গাজীর ছেলে জয়নাল আবেদীনকে ২ বছরের সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, বাগেরহাট সদর উপজেলার হাকিমপুর গ্রামের আব্দুল্লাহ মোল্লার ছেলে নসিমুন চালক মো. মামুন মোল্লা ২০১৩ সালের ১ সেপ্টেম্বর আসামীরা পরস্পরের সহযোগিতায় নসিমুন নিয়ে খুলনার উদ্দেশ্যে রওয়ানা দেন। পরে মামুন মোল্লাকে তার পরিবারের লোকজন খুঁজে না পেয়ে ৯ সেপ্টেম্বর সদর থানায় একটি জিডি করে। বছরখানেক পরে এ জিডি তদন্ত করতে গিয়ে বাগেরহাট সদর থানার এস আই আজগর আলী এক আসামীকে আটকের পর জানতে পারেন আসামীরা মামুন মোল্লাকে নসিমুনসহ ভাড়ায় নিয়ে খুলনার উদ্দেশ্যে রওয়ানা করে। পরে খুলনায় না গিয়ে পথিমধ্যে তাকে হত্যা করে নসিমুন নিয়ে অন্যত্র বিক্রি করে।

এ ঘটনায় ২০১৪ সালের ১২ জুন একটি হত্যা মামলা দায়ের করা হয়। পরে মামলাটি তদন্তের জন্য সিআইডিকে দায়িত্ব দেয়া হয়। সিআইডি পরিদর্শক মো. নিজাম উদ্দিন হাওলাদার ২০১৪ সালের ২৮ ডিসেম্বর মৃত্যুদন্ডাদেশ প্রাপ্ত ৪ আসামীসহ ৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন। আদালত সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ শেষে আসামীদের বিরুদ্ধে এই রায় প্রদান করেন।

মামলা রাষ্ট্র পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সৈয়দ জাহিদ হোসেন ও আসামী পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো. মোসলেম উদ্দিন, মো. এনায়েত হোসেন, মনোজ কুমার শিকদার।

মানবকণ্ঠ/এসএ

Leave a Reply

Your email address will not be published.