বাংলাদেশি সঙ্গীত পরিচালকের বিশ্বজয়

রুম্মান চৌধুরীবলিউড কি হলিউড কিংবা দেশ একের পর এক কাজ এবং প্রতিভা দেখিয়ে লাখো মানুষের মন জয় করছেন বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান রুম্মান চৌধুরী। জন্ম দুবাইয়ে হলেও বেড়ে ওঠা আমেরিকাতে। বর্তমানে কাজের তাগিদে ঘুরে বেড়াচ্ছেন দেশ বিদেশ। দেশে তাহসানের গাওয়া ‘মোমের দেয়াল’ আর আবরার সিয়ামের ‘মাশরাফি’ এখন মানুষের মুখে মুখে। আগামী মাসে তার মিউজিকে বলিউডের টি-সিরিজ থেকে রিলিজ পাচ্ছে হিন্দি গান ‘ইত্না দূর’। এই গানের শুটিংয়ের কাজে তিনি এখন ভারতের মুম্বাইয়ে।

সঙ্গীত পরিচালক রুম্মান চৌধুরী জানান, এই গানটিতে কণ্ঠ দিয়েছেন বাংলাদেশের উদীয়মান কণ্ঠশিল্পী আবরার সিয়াম আর ভিডিওতে থাকছে আপকামিং স্টার মাহিম কারিম খান। গানটির ভিডিও পরিচালনা করছেন তিনি এবং আরিফিন নিতুল। এর আগে আলিয়া ভাট ২০১৬ এর আইফা অ্যাওয়ার্ডে তার গান ‘তেরে দার পার সানাম’ এ পারফর্ম করেন। টিপস মিউজিকের ব্যানারে এই গানটিতে কণ্ঠ দিয়েছিলেন মামুন সরকার। টি-সিরিজ থেকে আগামীতে আসছে অ্যাপেরিউসের মিউজিক পরিচালনায় তার গাওয়া গান ‘মাস্তিমে ডুবা’। এছাড়াও আরজিত সিং, আরমান মালিক, নেহা কাক্কারের মত তারকাদের সঙ্গে তার গান আসছে।

বাংলাদেশের কাজ প্রসঙ্গে রুম্মান চৌধুরী জানান, গত ঈদে তার ভিডিও পরিচালনাই জিপি-মিউজিকের ব্যানারে মুক্তি পেয়েছে অ্যাপেরিউসের গান। এছাড়াও তার মিউজিকে আরো আসছে আরমান মালিকের প্রথম বাংলা গান।

‘কামর দেওনা’ গান নিয়ে তিনি বলেন, আমি ও তাহসিন এন রাকিব এই গানটি তৈরি করেছি কিছুদিন আগে। গানটির অফিসিয়াল লিরিকান ভিডিও প্রকাশ পেয়েছে। সেটি নির্মাণ করেছে জুম্বাক।

এছাড়াও তিনি ও তাহসিন এন রাকিব মিলে এইচটিএম রেকর্ডস নামে একটি ইউটিউব চ্যানেল পরিচালনা করছেন তিনি, এই চ্যানেলের তিনি ভাইস প্রেসিডেন্ট এবং তাহসিন সিইও। তরুণ প্রতিভাবানদের এই চ্যানেলে সুযোগ দিতে চান তারা।

ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানান, আগস্টে জার্মানি ও ইউরোপ যাচ্ছেন হলিউডের অ্যাটলান্টিক ও ক্যাশ ম্যানি রেকর্ডস থেকে কিছু গান রিলিজের কাজে।

ভিডিও পরিচালনায় আসা প্রসঙ্গে তিনি বলেন, আমি ভিডিওগ্রাফির ওপর পড়াশোনা করেছি তাই ভাল কাজের প্রস্তাব ফেলতে পারি না। সামনে আমার পরিচালনায় হিন্দি মুভিও আসছে।

মানবকণ্ঠ/জেডএইচ

Leave a Reply

Your email address will not be published.