বাংলাদেশকে পাকিস্তান বানানো খোয়াব পূরণ হবে না: শামীম

যারা বাংলাদেশকে পাকিস্তান বানানো খোয়াব দেখছেন তা পূরণ হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম। তিনি বলেন, এটা বঙ্গবন্ধুর বাংলাদেশ। মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে কেনা বাংলাদেশ। বাংলাদেশে থেকে অন্তরে পাকিস্তান লালন করলে পাকিস্তানে চলে যান। কোনো ধরনের ষড়যন্ত্র বরদাস্ত করা হবে না।

মঙ্গলবার নীলক্ষেতে বাংলাদেশে স্বাধীনতা শিক্ষক পরিষদের ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

শামীম বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে স্বাধীন করেছিলেন বলেই আজকে আমরা বাঙালি পরিচয় দিতে পারছি। বঙ্গবন্ধুর কারণেই আজকে বাঙালি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, প্রধান বিচারপতি, সেনাবাহিনী প্রধান, পুলিশ প্রধানসহ বিভিন্ন জায়গা অধিষ্ঠ হতে পারছেন। সেই জাতির জনক, যিনি সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি মহান স্বাধীনতা স্থপতি তার অবদানকে খাটো করার হীন প্রচেষ্টা সফল হবে না। এটা ইতিহাসে মিমাংসিত বিষয়।

১৫ আগস্ট ও ২১ আগস্ট’ নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের বক্তব্যের সমালোচনা করে বলেন, জিয়াউর রহমান ১৫ আগস্টের বর্বর হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিল বলেই, তার দলের নেতারা ২১ আগস্ট গ্রেনেড হামলা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছে। ২১শে আগস্ট গ্রেনেড হামলাও বিএনপি-জামায়াত সরকারের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় হয়েছিল। এটা দিবালোকের মত পরিস্কার।

স্বাধীনতা শিক্ষক পরিষদ সভাপতি অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজুসহ সংগঠনের নেতারা বক্তৃতা করেন।

মানবকণ্ঠ/এইচএইচ/এফএইচ