বঙ্গবন্ধু গোল্ডকাপ থেকে বিদায় বাংলাদেশের

বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনালে ফিলিস্তিনের বিপক্ষে ২-০ গোলে হেরে বিদায় নিলো বাংলাদেশ। বুধবার কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয় বাংলাদেশ ও ফিলিস্তিন।

খেলার মাত্র ৮ মিনিটে মুসাব বাতাতের বাড়ানো বলে হেড দিয়ে বাংলাদেশের জালে বল প্রবেশ করায় মোহাম্মদ বালাহ। শুরুতে গোল খেয়ে পিছিয়ে পড়া বাংলাদেশ বিরতিতে যাওয়ার আগে গোল পরিশোধ করার সবচেয়ে ভালো সুযোগ পেয়েছিলেন জীবন। কিন্তু গোলপোস্ট ফাঁকা পেয়েও বল জালে প্রবেশ করাতে পারেনি তিনি।

দ্বিতীয়ার্ধেও বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল বাংলাদেশ। কিন্তু তা সুযোগই হয়ে থাকল। খেলার ৯৩ মিনিটে নিখুঁত শটে গোল নিশ্চিত করে ফিলিস্তিনের জয় নিশ্চিত করেন বদলি ফরোয়ার্ড মারাবাহ সামেহ।

ফিফার র‍্যাঙ্কিংয়ে ফিলিস্তিনের অবস্থান ১০০ আর বাংলাদেশ ১৯৩। শুক্রবার ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রতিযোগিতার পঞ্চম আসরের ফাইনালে ট্রফির লড়াইয়ে অংশ নিবে ফিলিস্তিন ও তাজিকিস্তান। এই নিয়ে টানা দ্বিতীয়বার বঙ্গবন্ধু গোল্ডকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিল বাংলাদেশ।

বাংলাদেশ দল:

আশরাফুল রানা, তপু বর্মণ, টুটুল হোসেন বাদশা, বিশ্বনাথ ঘোষ, ওয়ালি ফয়সাল (রহমত মিয়া), জামাল ভূঁইয়া, মাসুক মিয়া জনি, ইমন মাহমুদ বাবু (রবিউল হাসান), বিপলু আহমেদ (তৌহিদুল আলম সবুজ), মাহবুবুর রহমান সুফিল, নাবীব নেওয়াজ জীবন

মানবকণ্ঠ/এএএম