ফের সময় পেলেন খালেদা জিয়া

অনলাইন ডেস্ক : 
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ফের সময় পেলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। মামলার পরবর্তী তারিখ আগামী ২৬ ফেব্রুয়ারি ধার্য করেছে আদালত।
বৃহস্পতিবার সকালে ঢাকার বকশীবাজার আলীয়া মাদরাসা প্রাঙ্গণে স্থাপিত অস্থায়ী বিশেষ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার খালেদা জিয়ার পক্ষে আনা সময়ের আবেদন মঞ্জুর করে এ দিন ধার্য করেন।
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার আসামি শরফুদ্দিন আহমেদের আইনজীবী রেজাউল করিম সরকার দুই সাক্ষীকে পুনরায় জেরার আবেদন করেন। আদালত সেটি মঞ্জুর করে ২৬ ফেব্রুয়ারি শুনানির পরবর্তি তারিখ ধার্য করেন।
ঢাকার বকশীবাজার আলীয়া মাদরাসা প্রাঙ্গণে স্থাপিত অস্থায়ী বিশেষ আদালতের বিচারক আবু আহমেদ জমাদারের আদালতে খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির দুই মামলার বিচার কার্যক্রম চলছে। বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দেয়ার কথা ছিলো খালেদা জিয়ার। কিন্তু অসুস্থতা এবং বিশেষ আদালতের বিচারকের প্রতি অনাস্থা জানিয়ে হাইকোর্টে করা আবেদনের শুনানি না হওয়ায় তিনি আদালতে যাননি।
এরআগে বিচারকের প্রতি অনাস্থা জানিয়ে গত ৮ ফেব্রুয়ারি হাইকোর্টে আদালত পরিবর্তনের আবেদন করেন খালেদা জিয়া।
২০০৮ সালের ৩ জুলাই রাজধানীর রমনা থানায় এই মামলাটি দায়ের করা হয়। ২০১৪ সালের ১৯ মার্চ খালেদা জিয়াসহ অন্য আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

মানবকণ্ঠ/এসএস