ফের বিক্ষোভে কোটা আন্দোলনকারীরা

ফের বিক্ষোভে কোটা আন্দোলনকারীরা

সরকারি চাকরিতে কোটা সংস্কারের প্রজ্ঞাপন না দিয়ে ৪০তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশের প্রতিবাদে বিক্ষোভ করেছেন আন্দোলনকারীরা। বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কোটা সংস্কারসহ তিন দফা দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ করেন। সেখানে তারা দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

বুধবার সকাল সাড়ে ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সায়েন্স লাইব্রেরি থেকে বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ মিছিলটি টিএসসি হয়ে শাহবাগের পাবলিক লাইব্রেরির সামনে এসে শেষ হয়। এরপর তারা আবার মিছিল বের করেন। মিছিল বিশ্ববিদ্যালয়ের কলাভবন, ব্যবসায় শিক্ষা অনুষদ, মুহসীন হল, ভিসি চত্বর হয়ে টিএসসির রাজু ভাস্কর্যের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে।

সমাবেশে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক বলেন, কোটা সংস্কার যৌক্তিক দাবি সত্ত্বেও এই আন্দোলনে ছাত্রদের ওপর হামলা করা হয়েছে এবং মামলা দেয়া হয়েছে। আমরা কোটা বাতিল চাইনি। প্রধানমন্ত্রী কোটা বাতিলের ঘোষণা দিয়েছেন। প্রধানমন্ত্রী চাইলে কোটা বাতিল করতে পারেন। তবে কোটা সংস্কার করলে পাঁচ দফার আলোকে করতে হবে।

দাবিগুলো হল- ৫ দফার আলোকে যৌক্তিক কোটা সংস্কার করে প্রজ্ঞাপন জারি, সব মিথ্যা মামলা প্রত্যাহার এবং আন্দোলনে হামলাকারীদের উপযুক্ত বিচার দাবি।

মানবকণ্ঠ/এসএস

Leave a Reply

Your email address will not be published.