ফের কাশ্মীরে আত্মঘাতী হামলার হুমকি জঙ্গিদের

জইশ-ই-মোহাম্মদের হামলার রেশ কাটতে না কাটতেই কাশ্মীরে ফের আত্মঘাতী হামলার হুমকি দিয়েছে বিচ্ছিন্নতা স্থানীয় জঙ্গি গোষ্ঠী হিজবুল মুজাহিদিন। মঙ্গলবার একটি অডিও বার্তায় হিজবুল মুজাহিদিনের পক্ষ থেকে কাশ্মীরের বর্তমান অবস্থাকে ‘ডু অর ডাই’ আখ্যা দিয়ে যুবকদের দ্বারা আত্মঘাতী হামলা চালানোর হুমকি দেয়া হয়।

কাশ্মীরে যা হচ্ছে সেটি পাশবিকতার ফল জানিয়ে ১৭ মিনিটের অডিও বার্তায় হিজবুল মুজাহিদিনের অপারেশনাল কমান্ডার রিয়াজ নাইকো বলেন, আপনাদের ততদিন কাঁদতে হবে যতদিন আপনারা এখানে আছেন। আমরা মরতে রাজি কিন্তু আপনাদেরকেও বাঁচতে দেব না।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস দাবি করছে, এই প্রথম কোনো স্থানীয় জঙ্গি গোষ্ঠী কাশ্মীরে আত্মঘাতী হামলার হুমকি দিল। এর আগে কাশ্মীরে হওয়া বেশিরভাগ আত্মঘাতী হামলাই ঘটিয়েছে পাকিস্তানভিত্তিক জঙ্গি দল জইশ-ই-মোহাম্মদ।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার কাশ্মিরের পুলওয়ামা জেলার অবন্তিপুরে কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর (সিআরপিএফ) গাড়ি লক্ষ্য করে চালানো আত্মঘাতী হামলায় ৪৫ জওয়ান নিহত হন। এ ঘটনার পর হামলার দায় স্বীকার করে নেয় পাকিস্তানভিত্তিক জঙ্গিগোষ্ঠী জয়েশ-এ-মোহাম্মদ। গোষ্ঠীটি কাশ্মিরে ভারতীয় শাসনের অবসান চায়। মতাদর্শগতভাবে কাশ্মিরকে পাকিস্তানের অঙ্গীভূত করার পক্ষে অবস্থান তাদের।

মানবকণ্ঠ/এআর