ফিটলিস্টের জন্য ২৪০ উপসচিবের তালিকা

আগামী জাতীয় নির্বাচনের আগে মাঠ প্রশাসনের জেলা প্রশাসক পদে (ডিসি) ব্যাপক রদবদল করবে সরকার। নতুন জেলা প্রশাসক নিয়োগের জন্য ফিটলিস্ট তৈরি করা হচ্ছে। এজন্য ২৪০ জন উপসচিবের সাক্ষাৎকার নেয়া হবে। প্রথম দফায় ৫৮ জন উপসচিবকে সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে। আগামী ২৯ জুন তাদের সাক্ষাৎকার শুরু হবে। জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, নির্বাচনের আগে কমপক্ষে ৪০ জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দেয়া হবে। এ ছাড়াও কিছু জেলা প্রশাসক পদে বদলি হবে। একশ’ কর্মকর্তার ডিসি ফিটলিস্টের তালিকা তৈরি করতে ২৪০ জন উপসচিবকে সাক্ষাৎকারে ডাকা হয়েছে। তারা প্রশাসন ক্যাডারের ১৮, ২০ ও ২১তম ব্যাচের কর্মকর্তা। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের সভাপতিত্বে আগামী ২৯ জুন প্রথম দফায় সাক্ষাৎকার শুরু হবে। এদিন ৫৮ উপসচিবের সাক্ষাৎকার নেয়া হবে। তাদের সকাল সাড়ে ৮টার মধ্যে মন্ত্রিপরিষদ সচিবের দফতরে উপস্থিত থাকতে বলা হয়েছে। আর এ সাক্ষাৎকার দ্বিতীয় দফা ৩০ জুন, তৃতীয় ১ জুলাই, চতুর্থ দফা ৭ জুলাই ও পঞ্চম দফা ২১ জুলাই অনুষ্ঠিত হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখা থেকে জেলা প্রশাসক পদায়নের জন্য ফিটলিস্ট প্রণয়নের একটি তালিকা করা হয়েছে। এই তালিকায় রয়েছেন- খুলনার জোনাল সেটেলমেন্ট অফিসার খন্দকার আজিম আহমেদ, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক মোহাম্মদ হুমায়ুন কবির, সাপোর্ট টু কালিয়াকৈর হাইটেক প্রকল্পের উপপ্রকল্প পরিচালক মো. আজিজুল ইসলাম, মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. মামুনুর রশীদ ভূঁইয়া, স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. এরশাদুল হক, ঢাকার এমআইডি পরিচালক মো. রফিকুল আলম, পানি সম্পদ মন্ত্রণালয়ের উপসচিব মো. আবুল ইসলাম, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপসচিব বেগম ফারাহ শাম্মী, বঙ্গবন্ধু বিজ্ঞান ও ফেলোশিপ ট্রাস্টের ডিডি মো. আব্দুর রাজ্জাক, ওয়াকোপরিচালক বেগম বদরুন নাহারসহ ৫৮ জন উপসচিব।

মানবকণ্ঠ/এএএম

Leave a Reply

Your email address will not be published.