ফাইনালের আগে এবার ভাল্লুকের ভবিষ্যদ্বাণী

আজ শেষ হবে রাশিয়ায় শুরু হওয়া অস্ত্রহীন বিশ্বযুদ্ধ ফিফা ওয়ার্ল্ড কাপ। এজন্য ফুটবলপ্রেমীদের আজ বাংলাদেশ সময় রাত ৯ টায় চোখ রাখতে হবে মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে। এখানে ফান্সের বিপক্ষে লড়বে ক্রেয়েশিয়া ও নির্ধারণ হবে আগামীর চ্যাম্পিয়ন।

এদিকে ফাইনালের ভবিষ্যদ্বাণী করে ফেলেছে দুবাইয়ের ‘জ্যোতিষী’ উট শাহিন। সম্ভাব্য বিশ্বকাপজয়ী হিসেবে শাহিনের ভবিষ্যদ্বাণী প্রথমবার ফাইনালে ওঠা ক্রোয়েশিয়া।

তবে যুক্ত হয়েছে রাশিয়ার ক্রাসনয়ার্স্কের রয়েভ রুচেয় চিড়িয়াখানার সার্বিয়ান বাদামি ভাল্লুক বুয়ান। ভবিষ্যদ্বাণী করল বিশ্বকাপ ফাইনালের। জেনে নিন বুয়ানের বাজি কে?

বিশ্বকাপ ফাইনাল নিয়ে শনিবারই ভবিষ্যদ্বাণী করে দিয়েছে ভাল্লুকটি। তার সামনে ফ্রান্স ও ক্রোয়েশিয়া দুই দেশের পতাকা কাঠি দিয়ে খাবারের সঙ্গে আটকে রাখা হয়েছিল। বুয়ান যে খাবারটি খেয়েছে তার সঙ্গে আটকানো ছিল ক্রোয়েশিয়ার পতাকা। উট শাহিনের পর এবার ভালুক বুয়ানের ভবিষ্যদ্বাণীতে বিশ্বকাপ জিতবে ক্রোয়েশিয়া। তবে শাহিন, বুয়ানের ভবিষ্যদ্বাণী মিলবে নাকি তাদের ভুল প্রমাণ করবে ফ্রান্স।

প্রসঙ্গত, গত ১৪ জুন রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয় রাশিয়া বিশ্বকাপ। এবারের টুর্নামেন্টে মোট ৩২টি দল অংশ নেয়। বিশ্বকাপের নকআউট পর্ব শুরু হয় ৩০ জুন। কোয়ার্টার ফাইনালের চারটি ম্যাচের মধ্যে ৬ ও ৭ জুলাই অনুষ্ঠিত হয় দুটি করে ম্যাচ। ১০ ও ১১ জুলাই অনুষ্ঠিত হয় দুটি সেমিফাইনাল এবং ১৪ জুলাই তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। আজ ১৫ জুলাই অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। গত বিশ্বকাপ আসরে শিরোপা ঘরে তুলেছিল জার্মানি। আর রানার্স আপ হয়েছিল অন্যতম দল আর্জেন্টিনা।

মানবকণ্ঠ/এএএম