ফখরুল-মাহবুব ১/১১’র কুশীলব: খালিদ

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান বহুল আলোচিত ১/১১’র কুশীলব ছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। দেশব্যাপী সিরিজ বোমা হামলা দিবস উপলক্ষে শুক্রবার ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনায় তিনি এ মন্তব্য করেন।

বিএনপির এ দুই নেতাকে উদ্দেশ্য করে খালিদ বলেন, সে সময় আপনারা নিজ দলের কর্মীদের হাতে ধিকৃত হয়েছিলেন। আপনাদেরকে দেশের জনগণ চিনে। সাবধানে কথা বলবেন। ভবিষ্যতে এমন কিছু করার চেষ্টা করলে দেশের জনগণ দাঁতভাঙ্গা জবাব দেবে।

খালিদ বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জিয়ার পাশাপাশি খালেদা জিয়াও জড়িত- মাননীয় প্রধানমন্ত্রীর এ বক্তব্যের পরে অনেকের গাত্রদাহ শুরু হয়েছে। কোন যোগাযোগ, যোগসাজশ না থাকলে খালেদা জিয়া কেন এসব খুনীদের সংসদে বসাল। এর মাধ্যমে প্রমাণ হয়, খালেদা জিয়াও বঙ্গবন্ধু হত্যায় জড়িত ছিলেন।

তিনি বলেন, খালেদা ও তারেক ১৭ আগস্ট একযোগে বোমা হামলা করে। ২১ আগস্ট আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দেশকে পাকিস্তান বানানোর এসাইনমেন্ট নিয়েছিল। এদেশকে সন্ত্রাসের জনপদ বানানোর চেষ্টা করেছিল।

মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়াও আরো বক্তব্য রাখেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ও উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান।

মানবকণ্ঠ/এএএম