প্রার্থিতা প্রত্যাহার করছেন না ‘ডিটারমাইন্ড’ সেলিম!

সিসিক নির্বাচন নিয়ে সিলেট বিএনপির মধ্যে টানাপড়েন চলছেই। সিসিকের আসন্ন এই নির্বাচনে মেয়র পদে আরিফুল হক চৌধুরী পেয়েছেন দলীয় মনোনয়ন। দল থেকে অন্য মনোনয়ন প্রত্যাশীরা বিষয়টি মেনে নিলেও কেন্দ্রের সিদ্ধান্ত মানেননি মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম। ক্ষুব্ধ হয়ে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। সর্বশেষ পর্যন্ত মাঠে থাকতে চান। এখন পুরোদমে চালাচ্ছেন প্রচার-প্রচারণা।

তিনি আজ রোববার দুপুরে আয়োজন করেছেন এক সংবাদ সম্মেলনের। ওই সংবাদ সম্মেলনেই নিজের প্রার্থিতার বিষয়ে কথা বলবেন গণমাধ্যমের সঙ্গে। খোলাসা করবেন তিনি প্রার্থিতা প্রত্যাহার করছেন না, নির্বাচনী মাঠেই থাকবেন। গতকাল শনিবার বিকেলে মানবকণ্ঠকে এমনটাই জানালেন বিএনপির বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিম। তিনি বলেন, আমার একটা ব্যক্তি ইমেজ আছে, আমি সেলিম। প্রত্যাহার করার জন্য নির্বাচনে আসিনি। সেলিম বলেন, মনোনয়ন প্রত্যাহার প্রশ্নই উঠে না। সে কথাই আজ সংবাদ সম্মেলনে জানাব।

নাগরিক কমিটির ব্যানারে মেয়র পদে নির্বাচনের লক্ষ্যে তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন। এখন পর্যন্ত তিনি মাঠে কাজ করছেন। প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন নগরীর পাড়া-মহল্লায়, অলি-গলিতে। তার এই কঠোর সিদ্ধান্তে বিপাকে পড়েছে সিলেট বিএনপি।

এদিকে গুঞ্জন উঠেছে ‘বিদ্রোহী’ প্রার্থী বদরুজ্জামান সেলিম বিএনপির হাইকমান্ডের নির্দেশে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন। কিন্তু এসব গুঞ্জন উড়িয়ে দিয়ে সেলিম বলেন, আমি এমন পর্যায়ে যাইনি, যে মন চাইল দাঁড়ালাম, আর কেউ এসে বলল প্রত্যাহার করে নিলাম। ‘আগামীকাল (আজ রোববার) সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি খোলাসা হয়ে যাবে। তিনি বলেন, কি কারণে আমি প্রার্থী হয়ছি, নির্বাচিত হলে জনগণকে কি কি সুবিধা বা সেবা দেব সেসবই সংবাদ সম্মেলনে তুলে ধরব।’

দৃঢ় মনোভাবের বদরুজ্জামান সেলিম বলেন, সরে দাঁড়ানোর প্রশ্নই আসে না। সে যতই শাস্তির খড়গ নেমে আসুক। এটাই আমার শেষ কথা, শেষ সিদ্ধান্ত। আগামী ৩০ জুলাই সিলেটবাসী প্রমাণ করবেন তারা কাকে চান? যোগ করেন ‘ডিটারমাইন্ড’ সেলিম।

অন্যদিকে বৃহস্পতিবার শহরতলীর খাদিমনগরের একটি কমিউনিটি সেন্টারে সিলেট মহানগর বিএনপির কর্মিসভায় দলের কেন্দ্রীয় সদস্য ও সিসিক নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী বদরুজ্জামানের ব্যাপারে ইতিবাচক মন্তব্য করেন। তিনি বলেন, বিএনপির জন্য বদরুজ্জামান সেলিমের অনেক ত্যাগ, অবদান আছে। আমি আশাবাদী তিনি দলের স্বার্থে আমার পাশে এসে দাঁড়াবেন।

এ ব্যাপারে বিএনপির বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিম বলেন, অনেকেই আমার সঙ্গে প্রার্থিতা প্রত্যাহারের বিষয়ে কথা বলছেন। আমি আমার নীতিতে, সিদ্ধান্তে এখনো অনড় আছি, থাকব। এর বাইরে আর কি বলা যায়-এমন মন্তব্য সেলিমের।

মানবকণ্ঠ/এএএম