প্রস্তুতি ম্যাচে হার বাংলাদেশের

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের আগে প্রস্তুতি ম্যাচে হার দিয়ে শুরু করেছে বাংলাদেশ। রোববার লিংকনের বার্ট সাটক্লিফ ওভালে টস হেরে  ব্যাট করতে নামা বাংলাদেশি ব্যাটসম্যানদের ব্যাটে ছিলো রান খরা। শুধু মাত্র মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমের ব্যাট থেকে আসে লড়াকু ইনিংস। মুশফিকুর রহিম ৬১ বলে ৮ চারে করেছেন ৬২ রান। মাহমুদউল্লাহ রিয়াদ ৮৮ বলে ১০ চারে করেছেন ৭২।

মুশফিক ফিরে গেলে সাব্বির রহমান পরে তার সঙ্গে যোগ দিয়ে খেলেন ৪০ রানের কার্যকরী ইনিংস। শুরুতে লিটন, মুমিনুল ও সৌম্য সরকারের ব্যাট মোটেও কথা বলেনি। ৩ রান আসে লিটনের ব্যাট থেকে, মুমিনুল ৬ আর সৌম্য করেন ১ রান! মেহেদী হাসান করেছেন ৭ রান। আর নাইম হাসান ১৭ রানে অপরাজিত থাকলেও বাকিরা থিতু হতে না পারায় ৪৬.১ ওভারে ২৪৭ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ।

নিউজিল্যান্ড একাদশের পক্ষে ৩৮ রানে ৪ উইকেট নেন এখনও অভিষেক না হওয়া ইয়েন ম্যাকপিক। দুটি করে নেন রাচিন রবীন্দ্র ও অ্যান্ড্রু হ্যাজেলডিন।

জবাবে নিউজিল্যান্ড একাদশ উড়ন্ত সূচনা করে জয় নিশ্চিত করলেও বাংলাদেশের বোলিং ঘাম ঝরিয়েছে তাদের। ৪৮.১ ওভারে ৮ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে তারা।

শুরুতে জিত রাভাল ও অ্যান্ড্রু ফ্লেচারের শত রানের জুটিতে উড়ন্ত সূচনা করে স্বাগতিক দল। ৫২ রান করা রাভালকে নাঈম বিদায় দিয়ে স্বস্তি ফেরালেও ধীরে ধীরে জয়ের কাছে তারা চলে যায় ৯২ রান করে ফেলা ফ্লেচারের ব্যাটে। ফ্লেচারকে অবশ্য সেঞ্চুরি বঞ্চিত করেছেন মোস্তাফিজ। শেষ দিকে বেশ কিছু উইকেট তুলে লড়াই জমিয়ে দিয়েছিলো বাংলাদেশের বোলাররা। মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান ও মেহেদী মিরাজের বোলিংয়ে লেজের দিকে উইকেট পড়ে বেশ কিছু। তাতেও আটকানো যায়নি নিউজিল্যান্ডকে। ৪৮.১ ওভারে ৮ উইকেট হারিয়ে জয় তুলে নেয় নিউজিল্যান্ড।

মোস্তাফিজ ৩৩ রানে দুটি নেন। মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদী হাসান মিরাজও নেন দুটি করে উইকেট। একটি করে নেন নাঈম হাসান ও সৌম্য সরকার।

মানবকণ্ঠ/এআর