প্রবাসীদের অযথা হয়রানি করলে কঠোর ব্যবস্থা: প্রবাসী প্রতিমন্ত্রী

প্রবাসীদের অযথা হয়রানি করলে কঠোর ব্যবস্থা: প্রবাসী প্রতিমন্ত্রী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বিমানবন্দরে প্রবাসীরা যাতে অযথা হয়রানির শিকার না হন, সেদিকে লক্ষ্য রাখতে হবে। প্রবাসীদের অযথা হয়রানি করলে বা এ ধরনের ঘটনা ঘটলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। প্রবাসী কল্যাণ ডেস্কের বর্তমান স্থান পরিবর্তন করে দৃশ্যমান স্থানে নিয়ে আসার পরিকল্পনা রয়েছে। বিমানবন্দরে প্রবাসীদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে হবে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী দুবাই সফর শেষে বুধবার রাত সাড়ে ১২টায় আকস্মিকভাবে হযরত শাহজালাল বিমানবন্দর পরিদর্শনকালে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে এ কথা বলেন। বৃহস্পতিবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এ সময় প্রতিমন্ত্রী বিমানবন্দরে প্রবাসী কল্যাণ ডেস্ক, বিভিন্ন যাত্রী কাউন্টার, কাস্টমস চেকিং পয়েন্টসহ অন্যান্য স্থান পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি বিভিন্ন কাউন্টারে যাত্রীদের সঙ্গে কথা বলেন। সে সময় যাত্রীরা প্রতিমন্ত্রীকে বলেন, ২/৩টি কাউন্টারে কাজের গতি খুব স্লো এবং ২/১টিতে কোনো কাজ করছে না বলে অভিযোগ জানান।

এ সময় উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, উপপ্রধান শেখ মো. শরীফ উদ্দিন।

মানবকণ্ঠ/এসএস