প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ সঠিক পথে এগিয়ে যাচ্ছে: ইনু

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ সঠিক পথে এগিয়ে যাচ্ছে: ইনু

পঁচাত্তরের পটপরিবর্তনের পর শেখ হাসিনা ও মহাজোটের নেতৃত্বে দেশ সঠিক পথে এগোচ্ছে বলে মনে করেন জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদের সভাপতি হাসানুল হক ইনু। তিনি বলেন, আমি মনে করি পঁচাত্তরের পট পরিবর্তনের পরে শেখ হাসিনা এবং মহাজোট সরকারের নেতৃত্বে দেশ সঠিক পথে এগোচ্ছে। স্বাধীনতার এত বছর পর আমরা চড়াই-উতরাই পার করে এখানে এসে দাঁড়িয়েছি।

মঙ্গলবার সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে দলের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

জাসদ সভাপতি ইনু বলেন, আমরা দেখেছি পঁচাত্তরের পট পরিবর্তনের পর বাংলাদেশের রাজনীতিতে সাম্প্রদায়িক শক্তি জেঁকে বসে। তবে তাদেরকে আমরা কোণঠাসা করে মুক্তিযুদ্ধের ধারণাকে সামনে আনতে সক্ষম হয়েছি।

সাবেক তথ্যমন্ত্রী বলেন, এই ১০ বছর আমরা রাজাকার মুক্ত, জঙ্গিমুক্ত, সাম্প্রদায়িকতা মুক্ত বাংলাদেশ গড়ার কঠিন সংগ্রাম করেছি। এখন ওরা পিছু হটে গিয়েছে। আমি মনে করি বাংলাদেশকে সামনে এগোতে হলে, গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনাকে সুরক্ষিত করতে হলে এই সরকারের বিকল্প নেই।

সাম্প্রদায়িকতাকে গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনার জন্য ‘হুমকি’ এবং দুর্নীতি, দলবাজি, প্রশাসনের ক্ষমতার অপব্যবহারকে ‘আপদ’ বলেন তিনি। এসব মুক্ত সুশাসনের বাংলাদেশ হচ্ছে রাজনীতির মূল লক্ষ্য। সুতরাং আমার কথা হচ্ছে আগামী পাঁচ বছর সুশাসনের বাংলাদেশ গড়, বৈষম্যের অবসান কর, সমৃদ্ধির সুফল ঘরে ঘরে পৌঁছে দাও।

মানবকণ্ঠ/এসএস