প্রধানমন্ত্রীর অনুদান পেলেন চার তারকা

প্রধানমন্ত্রীর অনুদান পেলেন চার তারকা

চিকিৎসাসহ অসহায়ত্ব দূর করতে শোবিজের চার তারকার পাশে দাঁড়ালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সকালে গণভবনে ডেকে চলচ্চিত্র অভিনেতা প্রবীর মিত্র, রেহানা জলি, নূতন ও কণ্ঠশিল্পী কুদ্দুস বয়াতিকে মোট ৯০ লাখ টাকার সঞ্চয়পত্র অনুদান হিসেবে প্রদান করেন প্রধানমন্ত্রী। এসময় চার শিল্পী উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর হাত থেকে এই অনুদান গ্রহণ করেন।

চলচ্চিত্রে বর্ষীয়ান অভিনেতা প্রবীর মিত্র ২৫ লাখ, অভিনেত্রী নূতন ২০ লাখ, রেহেনা জলি ২৫ লাখ এবং শিল্পী কুদ্দুস বয়াতি পেয়েছেন ২০ লাখ টাকার অনুদান। শিল্পী ঐক্য জোটের সভাপতি ও অভিনেতা ডি এ তায়েবের পরামর্শে সংগঠনটির সাধারণ সম্পাদক ও নাট্য নির্মাতা জিএম সৈকতের তত্ত্বাবধানে প্রধানমন্ত্রীর কাছে কয়েকদিন আগে আবেদন করেন কুদ্দুস বয়াতি বাদে বাকি তিনশিল্পীরা।

অনুদান গ্রহণের সময় শিল্পী ঐক্য জোটের পক্ষ থেকে উপস্থিত ছিলেন নির্মাতা জিএম সৈকত।

অনুদান প্রাপ্তির পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় অভিনেতা প্রবীর মিত্র জানান, প্রধানমন্ত্রী একজন ভালো মনের মানুষ। হাজার হাজার মানুষ তার সাথে সাক্ষাৎ করার জন্য অপেক্ষা করছেন, কতো সমস্যা সামনে অথচ তিনি যখন আমাদের হাতে সঞ্চয়পত্র তুলে দিলেন তখন তার মুখে হাসি। এতো ঝামেলার মধ্যেও যিনি হাসি মুখে শিল্পীদের কদর করেন তার কাছে কৃতজ্ঞতা জানানোর ভাষা নেই।

রেহেনা জলি বলেন, বেশ কয়েকমাস ধরে আমি বেশ অসুস্থ। ক্যানসারে আক্রান্ত হবার পর প্রধানমন্ত্রীর কাছে সাহায্য কামনা করার পর পরই সাড়া পেলাম। তিনি আমার পাশে দাঁড়িয়েছেন। তিনি দেশের সত্যিকারের অভিভাবক।

এছাড়া চলচ্চিত্র অভিনেত্রী নূতন এবং সংগীতশিল্পী কুদ্দুস বয়াতীও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।

মানবকণ্ঠ/এসএ