প্রতিমন্ত্রী নসরুল হামিদের ফেসবুক পেইজ হ্যাকড

প্রতিমন্ত্রী নসরুল হামিদের ফেসবুক পেইজ হ্যাকড

বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের ফেসবুক পেইজ হ্যাক হয়েছে বলে জানা গেছে। এর আগে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুনের পেজ হ্যাকড হয় বলেও জানা গেছে। নসরুল হামিদের ভেরিফাইড ফেসবুক পেইজের পাশাপাশি ইমেইল আইডিও হ্যাকড হয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মীর আসলাম উদ্দীন।

তিনি শনিবার সকালে গণমাধ্যমকে বলেন, প্রতিমন্ত্রীর ফেসবুক পেইজ বা ইমেইল আইডি থেকে কোনো স্ট্যাটাস বা মেইল পেলে অনুগ্রহ করে যাচাই করার অনুরোধ করছি।

দুদিন আগেই শিল্পমন্ত্রীর ভেরিয়াইড ফেসবুক আইডি হ্যাকড করার পর থানায় জিডি করা হয়।

নূরুল মজিদ হুমায়নের ভেরিফাইড ফেইসবুক পাতায় চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে পোস্ট দেয়া হয়েছিল, পরে জানা যায় যে তার পাতা হ্যাকড।

শনিবার প্রথম প্রহরে (রাত ১টা ৩৯ মিনিট) নসরুল হামিদের ভেরিফাইড ফেসবুক পাতায়ও একটি পোস্ট দেয়া হয়। তাতে রাজনীতি ও গয়েশ্বর চন্দ্র রায়কে নিয়ে শঙ্কা প্রকাশ করে দেয়া ওই পোস্টে অনেকের মধ্যে বিভ্রান্তি ছড়ায়। এরপর রাত ৩টা ২২ মিনিটে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অফিসিয়াল ফেসবুক পাতায় একটি স্ট্যাটাসে প্রতিমন্ত্রীর ফেসবুক পাতা হ্যাক হওয়ার কথা জানানো হয়।

তাতে বলা হয়, ‘গতকাল থেকে মাননীয় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ স্যারের ভেরিফাইড ফেসবুক পেইজটি হ্যাকড হয়েছে। গতকালের পর থেকে এই পেইজে (Nasrul Hamid) প্রকাশিত যেকোনো স্টেটাস প্রতিমন্ত্রী নসরুল হামিদের বক্তব্য নয়। সবাইকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।’

মানবকণ্ঠ/এসএস

Leave a Reply

Your email address will not be published.