প্রকাশিত হলো আলী রীয়াজের দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘স্বপ্নগুলো জেগে থাকে’

প্রকাশিত হলো আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন রাষ্ট্রবিজ্ঞানী ও যুক্তরাষ্ট্রের ইলিনয় স্টেট ইউনিভার্সিটির সরকার ও রাজনীতি বিভাগের ডিস্টিংগুইশড প্রফেসর ড. আলী রীয়াজের দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘স্বপ্নগুলো জেগে থাকে’।

রোববার (২৫ নভেম্বর) সূচিপত্র প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে বইটি। বইটির মূল্য রাখা হয়েছে ২৫০ টাকা। আগ্রহীরা দেশ-বিদেশের যেকোনো প্রান্ত থেকে অর্ডার দিয়ে বইটি সংগ্রহ করতে পারেন। যোগাযোগ : ০১৭১১-৫৮৩০৪৯, ০১৭৬৬-১০৯৫০২, ০১৫৫২-৪৫১৫৯২।

কবি আলী রীয়াজের সাহিত্যের সাথে আত্মার বন্ধন ছাত্রজীবনেই। সত্তরের দশকের মাঝামাঝি সময়ে তিনি যখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন তখন থেকেই কবিতা চর্চা ও লেখালেখি শুরু করেন। সে সময় ডাকসুর সাহিত্য সম্পাদক ছিলেন এবং স্বনামধন্য দৈনিক সংবাদ, বিচিত্রায় নিয়মিত লেখালেখি করতেন। তবে ২০১৭ সালে তাঁর প্রথম কাব্যগ্রন্থ ‘আমি নেই আমার না-থাকা আছে’ প্রকাশিত হওয়ার পর থেকে আড়ালে থাকা কবি পরিচয়টি যুক্ত হয় বাংলা সাহিত্যে।

বর্তমানে বিশ্বজুড়ে আলী রীয়াজ খ্যাতিমান রাষ্ট্রবিজ্ঞানী হিসেবে সমধিক পরিচিতি লাভ করেছেন। অধ্যাপনার পাশাপাশি তিনি বাংলাদেশ ও দক্ষিণ এশিয়ার সমকালীন রাজনীতি, সমাজে সহিংসতা, ইসলামী রাজনীতির গতিপ্রকৃতি নিয়ে গবেষণায় নিজেকে নিয়োজিত রেখেছেন। আন্তর্জাতিক গণমাধ্যমে সমসাময়িক বিষয়ে নানা মতামত দেয়ার পাশাপাশি বাংলাদেশের বর্তমান রাজনৈতিক গতি প্রকৃতি নিয়ে দৈনিক প্রথম আলো ও ডেইলি স্টার এ নিয়মিত লেখালেখি অব্যাহত রেখেছেন।

মানবকণ্ঠ/এএম