পাশের বাড়ি টিভি দেখতে ব্যস্ত মেয়ে তালাবদ্ধ ঘরে আগুনে পুড়ে মা কঙ্কাল

স্বরূপকাঠি ও পিরোজপুর প্রতিনিধি:
পিরোজপুরের নেছারাবাদ (স্বরূপকাঠি) উপজেলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ফাতেমা বেগম (৭৫) নামে এক বৃদ্ধার মর্মান্তিক মৃত্যু হয়েছে। গত সোমবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার সোহাগদল ইউনিয়নের দক্ষিন সোহাগদল গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
সোহাগদল ইউনিয়ন পরিষদ সদস্য তরিকুল ইসলাম জানান, বৃদ্ধা ফাতেমার (৭৫) বাড়ি দৈহারী ইউনিয়নের চিলতলা গ্রামে। তিনি ৭নং ওয়ার্ডের দক্ষিণ সোহাগদল গ্রামে মেয়ে সুফিয়ার বাড়িতে থাকতেন। সুফিয়ার স্বামী আ. সাত্তার চাকরির কারণে অন্যত্র থাকেন।
বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রাপাত হয় বলে নিশ্চিত করেছেন স্বরূপকাঠি থানার পরিদর্শক (তদন্ত) মো. শহিদুল ইসলাম। তিনি জানান, সুফিয়ার মা ফাতেমা কানে শোনেন না। বয়সের ভারে হাটা চলাও তেমন করতে পারতেন না। সোমবার রাতে মেয়ে সুফিয়া বৃদ্ধা মাকে ঘরে তালাবদ্ধ রেখে পাশের এক বাড়িতে যান টিভি দেখতে। রাত সাড়ে ৮টার দিকে সুফিয়ার স্বামী আ. সাত্তারের ঘরে আগুন লাগলে পাশের ঘরের লোকজন ডাক-চিৎকারে এলাকাবাসী ছুটে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। ইতোমধ্যে আগুনের লেলিহান শিখায় সাত্তার ও তার ভাই রহিমের বসতঘর পুড়ে যায়। এ সময় ছত্তারের ঘরে থাকা তার শাশুড়ি বাক প্রতিবন্ধী বৃদ্ধা ফাতেমা বেগম বের হতে না পেরে অগ্নিদগ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান।