পাবলিক বাসে চড়ে বাসায় ফিরলেন তারানা হালিম

সাধারণ যাত্রীদের সঙ্গে বাসে চড়ে বাসায় ফিরেছেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। বুধবার সচিবালয়ে অফিস শেষে জিপিও মোড় থেকে ৬ নম্বর বাসে গুলশানের বাসায় গেছেন প্রতিমন্ত্রী। এখন থেকে নিয়মিত পাবলিক বাসে অফিসে আসা-যাওয়া করবেন বলে জানিয়েছেন তিনি।

একজন প্রতিমন্ত্রী বাসে করে ফেরায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন ওই বাসে থাকা যাত্রী, চালক ও তার সহকারীরা। এ সময় যাত্রীরা প্রতিমন্ত্রীর সঙ্গে সেলফি তুলেছেন, দিয়েছেন বাহবাও। পুরানা পল্টন থেকে ঢাকার বহুল ব্যবহৃত ‘৬ নম্বর’ বাসটি তেজগাঁও হয়ে গুলশান-১ নম্বরে যায়। সেখান থেকে হেঁটে বাসায় ফেরেন প্রতিমন্ত্রী।

তারানা হালিম বলেন, বাসের যাত্রীরা সবাই খুশি হয়েছেন। তারা প্রথমে বিশ্বাস করতে পারেননি আমি বাসে উঠব। আমি সাধারণ যাত্রীদের উচ্ছ্বাস দেখে খুশি হয়েছি, আমারও খুব ভালো লেগেছে। তিনি বলেন, বাসে উঠে দেখলাম উপরে (ছাদের অংশে) কেটে বাতাস প্রবেশের জন্য ভেন্টিলেটর তৈরি করা হয়েছে। আমি বললাম এটা মাথায় পড়ে কেটে যেতে পারে। তারা বললো ঠিক করে দেবে।

বাস থেকে নামছেন তারানা হালিম বলেন, বাসের সিটের কাভারগুলো তেল চিটচিটে ছিল। আমি বললাম এগুলো হাতে এবং নখে থাকলে কোনো খাবার খেলে তো অসুস্থ হয়ে যাবে মানুষ। কাভারগুলো পরিষ্কার বা পরিবর্তন করে দিতে বললাম, তারা বললো পরিষ্কার করবেন। একজন প্রতিমন্ত্রীর নিরাপত্তার বিষয়টি নিয়ে আমার কোনো চিন্তা ছিল না।

‘বাসে ওঠার সময় আমাকে চিনতে পেরে চালক বললো আপা, পুলিশ ছাড়াই উঠবেন? আমি বললাম হ্যাঁ। তারা বলল আপা আমরাই তো আপনার প্রটেকশন, ওঠেন’। সাধারণ মানুষ একজন প্রতিমন্ত্রীর বাসে ওঠার বিষয়টি ভালোভাবে নিয়েছেন, এখন থেকে প্রায় প্রতিদিনই বাসে যাতায়াত করব, বাসায় ফিরে মোবাইল ফোনে বাংলানিউজকে বলেন তারানা হালিম।

এর আগে সকালে সচিবালয়ে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নে তারানা হালিম বলেন, ‘চিন্তা করেছি পাবলিক বাসে চলাচল করবো, বিআরটিএতে নয়। আমরা উঠলে যদি তারা (চালক) সচেতন হন। এটা আমরা নিজের একটা দেখার বিষয়, যে একটু দেখি।’

মানবকণ্ঠ/এফএইচ

Leave a Reply

Your email address will not be published.