পাঠক প্রিয়তায় তানভীর আলাদিনের উপন্যাস ‘হৃদিতা তুই এমন কেন’

সাংবাদিক তানভীর আলাদিনের প্রথম উপন্যাস ‘হৃদিতা তুই এমন কেন’ পাঠক প্রিয়তায় এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে। রাজধানীর অমর একুশের বইমেলায় এসেছে গত ১২ ফেব্রুয়ারি। ভাটিয়াল প্রকাশন থেকে প্রকাশীত উপন্যাসটি এরইমধ্যে পাঠকের হৃদয় স্পর্শ করতে পেরেছে বলে মনে করেন এর প্রকাশক আরিফ রিজভী।

তিনি জানান, ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত মাত্র পাঁচদিনেই আমাদের লক্ষ্যমাত্রা অতিক্রম করেছে ‘হৃদিতা তুই এমন কেন’। আর তাই ১৭ তারিখ থেকে আমাদের আবার নতুন করে স্টলে উপন্যাসটি তুলতে হয়েছে।

অপরদিকে ফেনীতে বইমেলা শুরু হয়েছে গত ২১ ফেব্রুয়ারি থেকে। ফেনী লেখকের নিজের শহর, ওখানেও গত দুইদিনে উপন্যাটির প্রতি পাঠকের ব্যপক চাহিদা দেখে আমি অত্যান্ত খুশি। তরুণ-যুবদের পছন্দের কারণেই মনে হচ্ছে আরো অনেক দূর যাবে ‘হৃদিতা তুই এমন কেন’।

উপন্যাসটির লেখক তানভীর আলাদিন জানান, ‘হৃদিতা তুই এমন কেন’ উপন্যাসে স্বৈরাচার বিরোধী আন্দোলনের স্বপ্নবাজ তারুণ্য, মিছিল শ্লোগানের সঙ্গে নাটক, আবৃত্তিকে আন্দোলনের অনুসঙ্গ করে এগিয়ে যাওয়া, স্বপ্নপূরণের পাশাপাশি স্বপ্নভঙ্গের হতাশা, ভগ্নবুকে ঘুরে দাঁড়িয়ে নতুন প্রজন্মের মধ্যে স্বপ্ন ছড়িয়ে দেবার আলোকছটায় রাঙিয়ে জীবন, জীবনকে চিনে নিয়ে, টেনে তুলবার শক্তি জাগাবার তুমুল প্রত্যাশার দেখা পাবে পাঠক…।

বাংলা একাডেমি অংশের লিটল ম্যাগ চত্বরের ‘ভাটিয়াল’ ৫২ নম্বর স্টলে ও সোহরাওয়ার্দি উদ্যানে ৫৩৪ নম্বর সাহিত্যদেশের স্টলে পাওয়া যাচ্ছে ‘হৃদিতা তুই এমন কেন’ উপন্যাসটি। এর প্রচ্ছদ এঁকেছেন কাব্য কারিম। ১১২ পৃষ্ঠার উপন্যাসটির দাম ২৫০ টাকা।

সম্প্রতি বাংলা একাডেমির লিটল ম্যাগ চত্বরের ‘ভাটিয়াল’ ৫২ নম্বর স্টলের সামনে মোড়ক উন্মোচন করেন ভোরের কাগজ পাঠক ফোরাম ও প্রথম আলো বন্ধুসভার সাবেক বিভাগীয় সম্পাদক ও বন্ধুতার বাঁশিওয়ালা খ্যাত গিয়াস আহমেদ।

মানবকণ্ঠ/এফএইচ