পাকিস্তানের হ্যাকারদের কবলে দেশের ‘রাজনীতি ডট নিউজ’ পোর্টাল

পাকিস্তানের হ্যাকারদের কবলে পরে বন্ধ রয়েছে দেশের একমাত্র রাজনীতি ভিত্তিক জনপ্রিয় পোর্টাল ‘রাজনীতি ডট নিউজ’। নিউজ পোর্টালের কর্তৃপক্ষ জানায়, সম্প্রতি ভারত পাকিস্তানে চলমান উত্তেজনা নিয়ে বিশেষ কিছু প্রতিবেদন প্রকাশ করায় নিউজ পোর্টালটি হ্যাক করেছে পাকিস্তানের হ্যাকাররা। মঙ্গলবার রাত সাড়ে দশটার দিকে পোর্টালটি হ্যাক করা হয়।

পোর্টাল হ্যাক হওয়া প্রসঙ্গে রাজনীতি ডট নিউজের সম্পাদক শাহীন রেজা বলেন, বরাবরই দেশ বিদেশের রাজনীতি নিয়ে বিশেষ প্রতিবেদন তৈরি করে আসছে দেশের জনপ্রিয় হয়ে ওঠা পোর্টাল রাজনীতি ডট নিউজ। বিগত জাতীয় নির্বাচনে অনেক গণমাধ্যম যখন নিরপেক্ষতার আড়ালে থেকে নিজেদের অবস্থান ঠিক রাখার চেষ্টা করেছে সেখানে অকুতোভয়ে এগিয়ে গেলে রাজনীতি ডট নিউজ। আমাদের পোর্টালে কর্মরত প্রতিবেদকদের নাম ব্যবহার করা হয় না নিরাপত্তার কথা বিবেচনায় রেখে। আজ পাকিস্তানের হ্যাকাররা যেই আক্রোশ প্রকাশ করেছে তা প্রমাণ করে সংবাদ পরিবেশনে আমাদের অবস্থানে কতটা ভীত তারা। আসা করছি এভাবেই আমাদের পোর্টাল নির্ভিকভাবে দেশ ও বিদেশের রাজনীতি নিয়ে আলোচনা, পর্যালোচনা ও সমালোচনা চালিয়ে যাবে।

মঙ্গলবার রাত সাড়ে দশটার দিকে রাজনীতি ডট নিউজ পোর্টালে ভিজিট করলে দেখা যায় পাকিস্তানের একদল হ্যাকার পোর্টালটি হ্যাক করেছে। সেখানে তারা বার্তা দিয়েছে, ‘আমরা পাকিস্তানি হ্যাকার, যদি তুমি খারাপ হয়ে থাকো, তাহলে আমি তোমাদের বাবা। নিরাপত্তা কল্পনা বিলাস।’ পরবর্তীতে বুধবার দুপুরে হ্যাকারদের কাছ থেকে পোর্টালের কর্তৃত্ব নিজেদের কাছে নিতে সক্ষম হয় রাজনীতি ডট নিউজের ওয়েব টিম। কিন্তু দর্শকদের জন্য ওয়েব সাইটে লাইভ করতে আরো ২৪ ঘণ্টা লাগতে পারে বলে জানা যায়।

মানবকণ্ঠ/এফএইচ