নৌকাকে বিজয়ী করতে মাঠে যুবলীগ

নৌকাকে বিজয়ী করতে মাঠে যুবলীগ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজধানীর আসনগুলোতে নৌকার প্রার্থীর পক্ষে মাঠে নেমেছে যুবলীগ। ক্ষমতাসীন দলের সহযোগী এই সংগঠনটির চেয়ারম্যানের নিদের্শনায় এরই মধ্যে থেকেই নির্বাচনী প্রচার-প্রচারণাসহ বিভিন্ন পরিকল্পনা ভিত্তিক কাজ করেছে রাজনৈতিক এ সংগঠনটি। ঢাকা মহানগর দক্ষিণের সব আসনেই কেন্দ্র কমিটিসহ সমন্বয় কমিটি গঠন করছে যুবলীগ।

দলীয় সূত্রে জানা যায়, ক্ষমতাসীন দল আওয়ামী লীগ নৌকা প্রতীকের চূড়ান্ত মনোনয়নদের চিঠি দিয়েছে। ঢাকার ২০ টি আসনে নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করতে মাঠে থাকবে আওয়ামী লীগ ও তার সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ কেন্দ্র ভিত্তিক কমিটি করেছে। প্রতিদিনই চলছে কর্ম পরিকল্পনা নিয়ে আলাপচারিতা। কে থাকবে কোনো কেন্দ্রে, কে হবে কেন্দ্রের সমন্বয়ক। বর্তমান ঢাকার হাতেগোনা এক-দুইজন ছাড়া অধিকাশ সাংসদরাই আওয়ামী লীগের নৌকার টিকিট পেয়েছেন। তারা নিজেরাও সক্রিয় রয়েছেন এই রাজধানীকে ঘিরে। আবারো ক্ষমতায় এসে ঢাকাকে গড়তে চায় আধুনিকভাবে। সেই প্রত্যয় নিয়ে নিজেরাই তার সমর্থকদের ভোট আদায়ের জন্য ‘ওয়ার্ড টু ওয়ার্ড’ কমিটি গঠন করেছে। বর্তমান সরকারের সকল উন্নয়নের চিত্র ভোটারদের মাঝে তুলে ধরবেন নির্বাচনী প্রচার-প্রচারণা কমিটি। এ ছাড়া আওয়ামী লীগ নির্বচানকে ঘিরে গঠন করেছেন উপপ্রচার কমিটি। এই কমিটির মাধ্যমে সারাদেশে নির্বাচনী প্রচারণা নিয়ন্ত্রণ করা হবে। ইতিমধ্যে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ ১০০টি টিম গঠন করেছে সংসদ নির্বাচনে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার জন্য। এ ছাড়াও তারা কেন্দ্র ভিত্তিক কমিটিও গঠনের কাজ শেষ পর্যায়ে রয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ সূত্র জানায়, দক্ষিণের অধীনে ৮টি সংসদীয় এলাকায় তারা কেন্দ্র ভিত্তিক কমিটি গঠন করেছে। সেই কমিটির নেতারা এখন বাড়ি বাড়ি গিয়ে নৌকার পক্ষে ভোট প্রার্থনা শুরু করেছেন। এ ছাড়াও নিয়মিত মহল্লা ভিত্তিক নেতকার্মীদের সঙ্গে বর্ধিত সভা, কর্মীসভা করে চলেছেন। এ ছাড়াও আগামী ১১ তারিখের আগ পর্যন্ত প্রতিটি সংসদীয় আসনগুলোতে বর্ধিতসভা, কর্মীসভা করবে যুবলীগ দক্ষিণ।

এ প্রসঙ্গে যুবলীগ দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট বলেন, যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর নির্দেশে আমরা দক্ষিণের প্রতিটি আসনে নৌকার প্রার্থী বা মহাজোটের প্রার্থীকে বিজয়ী করতে কেন্দ্রভিত্তিক কমিটি গঠন, সরকারের উন্নয়ন তুলে ধরে ঘরে ঘরে নৌকায় ভোট চাইব। আমাদের চাওয়া রাষ্ট্র নায়ক শেখ হাসিনাকে টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় আনা। সে লক্ষ্য নিয়েই আমরা কাজ করব। এ জন্য প্রতিটি ওয়ার্ডে এবং কেন্দ্রভিত্তিক কমিটি গঠন করা হয়েছে। তারা নৌকায় ভোট প্রার্থনা শুরু করেছেন। ফলাফল শেষ না হওয়া পর্যন্ত আমরা মাঠে থাকব।

মানবকণ্ঠ/এসএস

Leave a Reply

Your email address will not be published.