নূর আমাকে মারছে: ছাত্রলীগ কর্মী

নবনির্বাচিত ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নূরসহ তার দলের নেতাকর্মীরা ফেরদৌস আলম নামে এক ছাত্রলীগের কর্মীকে মারধর করেছেন বলে অভিযোগ উঠেছে। ভুক্তভোগী ফেরদৌস বলেন, ‘আমি আত্মরক্ষার্থে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) প্রভাত ফেরির পাশের রুমে লুকাই সেখানে গিয়ে ওরা মারছে আমাকে। আমাকে সম্পূর্ণ…মারতে ধরছিল। আমি আর কিছু বলব না এখন।’

এদিকে, ক্যাম্পাসে আসার পর ডাকসুর নবনির্বাচিত ভিপি, কোটা সংস্কার আন্দোলনকারীদের নেতা নূরুল হক নূরের ওপর হামলা করেছে বলে অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। পরে এর প্রতিবাদে টিএসসির বাইরে বিক্ষোভ করেন বাম সংগঠনগুলো। তাদের বিক্ষোভের মুখে ছাত্রলীগের নেতাকর্মীরা সেখান থেকে চলে যায়। পরিস্থিতি কিছুটা শান্ত হলে নূরসহ তার দলের নেতাকর্মীরা টিএসসি থেকে বের হয়ে বাম সংগঠনগুলোর সঙ্গে বিক্ষোভে যোগ দেন। দুপুর আড়াইটায় শেষ খবর পাওয়া পর্যন্ত ছাত্রদল বাদে ডাকসু নির্বাচন বর্জনকারী সব দল একসঙ্গে নির্বাচন বাতিলের দাবি ক্যাম্পাসে বিক্ষোভ করছে। এ সময় নেতাকর্মীদের মুখে ‘ছাত্রবন্ধু নূর ভাই কারচুপিতেও হারে নাই’ এমন নানা স্লোগান দিতে শোনা যায়।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সহসভাপতি (ভিপি) নির্বাচিত হয়েছেন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নূর। তিনি পেয়েছেন ১১ হাজার ৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পেয়েছেন ৯ হাজার ১২৯ ভোট। ডাকসু নির্বাচনের ফলাফল ঘোষণার পর থেকেই নূরকে সহসভাপতি (ভিপি) হিসেবে মানছেন না ছাত্রলীগ। এ জন্য ভিপি পদে পুনরায় নির্বাচন দাবি করে ছাত্রলীগ ক্যাম্পাসে বিক্ষোভ করে আসেছে।

মানবকণ্ঠ/এফএইচ

Leave a Reply

Your email address will not be published.